Fri. Mar 5th, 2021

রাজশাহী ভোকেশনাল শিক্ষক সমিতির প্রতিনিধি সভা ও কমিটি গঠন

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ ভোকেশনাল শিক্ষক সমিতির রাজশাহী জেলা কমিটি কঠন করা হয়েছে। মারকুম হাসানকে সভাপতি ও দেলোওয়ার হোসেন দুলালকে সাধারণ সম্পাদক করে সাত সদস্যের আংশিক এ কমিটি গঠন করা হয়।
বুধবার সন্ধ্যায় প্রতিনিধি সভায় এ কমিটি গঠন করা হয়। ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স, বাংলাদেশ (আইডিইবি) রাজশাহী কার্যালয়ে ওই সভা অনুষ্ঠিত হয়। এতে রাজশাহীর বিভিন্ন উপজেলার ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা অংশ নেন।
নবগঠিক ওই কমিটির অন্য সদস্যরা হলেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, অর্থ সম্পাদক নাজমুল হক, গ্রন্থাগার ও দপ্তর সম্পাদক নূর এ সায়েম, জনসংযোগ ও প্রচার সম্পাদক আবুল কালাম আজাদ এবং শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সুজিত কুমার ম-ল। কর্মী সভা শেষে সর্বসম্মতিক্রমে আংশিক কমিটি গঠন করা হয়েছে। এছাড়া সভায় প্রতিটি উপজেলার ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠান থেকে দুজন করে শিক্ষক জেলা কমিটিতে নেয়ার সীদ্ধান্ত হয়েছে। পরে ও পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা।

এদিকে, আইডিইবি কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় প্রধান অতিথি ছিলেন আইডিইবি রাজশাহীর সভাপতি কবির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন আইডিইবি রাজশাহীর সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম। বক্তব্য রাখেন, সংগঠনের যুগ্ম সদস্য সচিব গোলাম সারওয়ার। সভায় কারিগরি শিক্ষার মানোন্নয়ন, নন এমপিও কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তকরণ, শিক্ষকদের দক্ষতা বাড়াতে আধুনিক প্রশিক্ষণসহ বিভিন্ন দাবি তুলে ধরেন বক্তারা।