|
এই সংবাদটি পড়েছেন 972 জন

শাওনের আপত্তিতে আটকে গেল ফারুকীর ‘ডুব’

ডেইলি বিডি নিউজঃ মোস্তফা সরোয়ার ফারুকীর সিনেমা ‘ডুব’ নিয়ে আপত্তি জানিয়ে সেন্সর বোর্ডকে চিঠি দিয়েছিলেন নির্মাতা ও অভিনেত্রী মেহের আফরোজ শাওন। এর জের ধরে বাতিল করা হয়েছে সিনেমাটির অনাপত্তিপত্র।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাতে ‘ডুব’ আটকে যাওয়ার খবরটি প্রকাশ করে সিনেমা বিষয়ক আন্তর্জাতিক মিডিয়া ভ্যারাইটি ডটকম।

সেখানে বলা হয়, ২০১৬ সালের ৮ মার্চ বিএফডিসির যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটির কাছ থেকে ‘ডুব’-এর চিত্রনাট্য অনুমোদন পায়। চলতি মাসের ১২ তারিখে সিনেমাটি প্রদর্শনী সাপেক্ষে প্রিভিউ কমিটি থেকে অনাপত্তিপত্র পায় ১৫ তারিখে। কিন্তু পরদিনই জানানো হয়, তথ্য মন্ত্রণালয়ের আদেশক্রমে অনাপত্তি বাতিল করেছে বিএফডিসি।

পুরো বিষয়টি সেন্সর বোর্ডের এখতিয়ারে বলে জানান বিএফডিসি ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ। অথচ যৌথ প্রযোজনার প্রথম অনাপত্তিপত্র আসার কথা এফডিসি থেকে।

অবশ্য ছবিটির নির্মাতা ফারুকী আশা করছেন, শিগগিরই সিনেমাটি মুক্ত হবে। ফারুকী জানান, সিনেমাটি আটকে দেওয়ার কোনো কারণ জানানো হয়নি।

অন্যদিকে, বিষয়টিতে ‘অপ্রত্যাশিত’ বলে উল্লেখ করেন সিনেমাটির মূল অভিনেতা ও সহ-প্রযোজক ইরফান খান। জাভেদ হাসান নামের চরিত্রকে প্রধান করে নির্মিত হয়েছে ‘ডুব’। জাভেদ হাসান একজন চিত্র পরিচালক যিনি মেয়ের সহপাঠীকে বিয়ে করেন।

শাওন অভিযোগ করেছিলেন, সিনেমাটি নির্মিত হয়েছে প্রয়াত লেখক-নির্মাতা হুমায়ূন আহমেদের জীবনী অবলম্বনে। তবে ফারুকী বরাবরই বলে আসছেন, ‘ডুব’ কারো বায়োপিক নয়।