|
এই সংবাদটি পড়েছেন 413 জন

প্রধান বিচারপতির আবেদনে প্রধানমন্ত্রীর স্বাক্ষর

ডেইলি বিডি নিউজঃ আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার বিদেশ যাওয়ার আবেদনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষর করেছেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রাষ্ট্রপতি ঢাকার বাইরে থাকায় এখনও তার আবেদনে স্বাক্ষর করেননি। কিশোরগঞ্জ থেকে ঢাকায় ফেরার পর ছুটিতে থাকা প্রধান বিচারপতি এস কে সিনহার বিদেশ যাওয়ার আবেদনের বিষয়ে বিষয়ে তার সিদ্ধান্ত জানাবেন তিনি।

বুধবার সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত কমিটির বৈঠক শেষে বেরিয়ে যাবার সময় সাংবাদিকদের এ কথা বলেন তিনি। আইনমন্ত্রী আরো জানান, প্রধান বিচারপতি নিজেই নিজের ছুটি নিতে পারেন। বিদেশ যাওয়ার জন্য তিনি আবেদন করেছেন। প্রধানমন্ত্রী ও আমি স্বাক্ষর করেছি।

এক মাসের ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা ১৩ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত বিদেশে অবস্থান করতে চান। বিষয়টি উল্লেখ করে আইন মন্ত্রণালয়ের মাধ্যমে গতকাল রাষ্ট্রপতির কাছে একটি চিঠি পাঠান তিনি।

আইন মন্ত্রণালয় থেকে জানা গেছে, নিয়ম অনুযায়ী প্রধান বিচারপতিকে বিদেশ যেতে হলে সরকারি আদেশ (জিও) জারি করতে হবে।

প্রধান বিচারপতির চিঠিতে বলা হয়েছে, তিনি শারীরিকভাবে অসুস্থ, মানসিকভাবেও অবসাদগ্রস্ত। এ কারণে বিশ্রামের জন্য ১৩ অক্টোবর বা তার কাছাকাছি সময়ে বিদেশ যেতে চান তিনি।

এর আগে বিভিন্ন শারীরিক জটিলতার কথা বলে গত ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত এক মাসের ছুটি নেন প্রধান বিচারপতি এস কে সিনহা। তিনি ছুটি নেওয়ায় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব পেয়েছেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি আব্দুল ওয়াহহাব মিঞা।