|
এই সংবাদটি পড়েছেন 603 জন

মাধ্যমিকের শিক্ষার্থীরা উপবৃত্তির টাকা তুলতে পারবে আজ

ডেইলি বিডি নিউজঃ মাধ্যমিকের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা চলতি বছরের প্রথম কিস্তির (জানুয়ারি থেকে জুন পর্যন্ত) উপবৃত্তির টাকা আজ বৃহস্পতিবার থেকে তুলতে পারবে।

প্রকল্পের পরিচালক শরীফ মোর্তজা মামুন এই তথ্য জানিয়েছেন। তিনি জানান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক শিক্ষা উপবৃত্তি প্রকল্পের দ্বিতীয় পর্যায় প্রকল্পের আওতাধীন এসব শিক্ষাপ্রতিষ্ঠান মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে উপবৃত্তির এই অর্থ তুলতে পারবে।

জানা গেছে, এর আগে গত ৯ অক্টোবর এ বিষয়ে চিঠি ইস্যু করা হয়। এতে স্বাক্ষর করেন প্রকল্পের পরিচালক শরীফ মোর্তজা মামুন।

আজ উপবৃত্তির প্রথম কিস্তির টাকা আগামী এসিটিএসএস-এ বর্ণিত শিক্ষার্থীদের তালিকা অনুযায়ী মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টের মাধ্যমে পাঠানো হবে। উপবৃত্তিপ্রাপ্ত সব শিক্ষার্থী তাদের স্ব স্ব মোবাইল অ্যাকাউন্ট অথবা অভিভাবকের মোবাইল অ্যাকাউন্ট থেকে উপবৃত্তির অর্থ তুলতে পারবে।

মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে উপবৃত্তির টাকা বিতরণের বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, মোবাইলের মাধ্যমে উপবৃত্তি বিতরণ করা হলে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য ও অনিয়ম রোধ করা সম্ভব। আমরা চাই প্রান্তিক পর্যায়ের একটি টাকাও যেন মধ্যস্বত্বভোগীদের হাতে না যায়।

তিনি আরো বলেন, মোবাইলের মাধ্যমে উপবৃত্তি বিতরণ করার লক্ষ্যে মাধ্যমিকের শিক্ষার্থীদের ‘মায়ের হাসি’ প্যাকেজের ১০ লাখ টেলিটক সিম বিনামূল্যে দেওয়া হয়েছে। নির্দিষ্ট সিমেই এই উপবৃত্তির অর্থ যাবে।

উচ্চ মাধ্যমিকের উপবৃত্তির জন্যও বিনামূল্যে সিম বিতরণ করা হবে বলেও জানিয়েছেন তিনি। তিনি বলেন, প্রথম দফায় উচ্চ মাধ্যমিকের উপবৃত্তির জন্য ২ লাখ ২৩ হাজার সিম বিনামূল্যে বিতরণ করা হবে।