Main Menu

বিএনপি অফিসের সামনে পুলিশের কড়া পাহারা

ডেইলি বিডি নিউজঃ দশম জাতীয় সংসদ নির্বাচনের দিন (৫ জানুয়ারি) বিএনপি ঘোষিত সমাবেশ ও কালো পতাকা মিছিলের কর্মসূচিকে সামনে রেখে দলটির কেন্দ্রীয় কার্যালয় কড়া পাহাড়ায় রেখেছে পুলিশ।

শুক্রবার সকাল থেকেই রাজধানীর নয়াপল্টনে দলের কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। প্রস্তুত রাখা হয়েছে জলকামান, প্রিজন ভ্যান। সকাল দশটায় এ রিপোর্ট লেখার আগ পর্যন্ত সেখানে নেতাকর্মীদের উপস্থিতি তেমন দেখা যায়নি।  এর আগে গত সোমবার ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ অভিহিত করে তা পালনে রাজধানীসহ সারাদেশে সমাবেশ ও কালো পতাকা মিছিলের কর্মসূচি দেয় বিএনপি।

প্রথমে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার জন্য অনুমতি চাইলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়, আগেই ওই জায়গায় বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টি নামের একটি দলকে সমাবেশের জন্য অনুমতি দেওয়া হয়েছে। এরপর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের জন্য অনুমতি চায় দলটি। তাতেও সায় না দিয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, অভ্যন্তরীণভাবে সমাবেশ করতে পারবে বিএনপি। তবে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাইলে জানুয়ারির শেষ সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

যদিও এখন পর্যন্ত ঢাকায় কর্মসূচি পালন নিয়ে দলের পক্ষ থেকে বিস্তারিত কিছু জানানো হয় নি। তবে বেলা ১১টার পর এই বিষয়ে সংবাদ সম্মেলন করতে পারেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রাজধানীতে সমাবেশের অনুমতি না পেয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘প্রশাসন থেকে আমাদের কোন ধরনের কার্যকলাপ করার অনুমতি দেয়নি। কিন্তু আওয়ামী লীগকে ঢাকা উত্তর-দক্ষিণে অনুষ্ঠান করার অনুমতি দিয়েছে। এক চোখা সব কিছু।’

দলীয় সূত্র বলছে, সারাদেশে মহানগর, জেলা ও উপজেলা সদরে দলের পক্ষ থেকে ‘গণতন্ত্র হত্যা দিবসের’ কালো পতাকা মিছিল করার কর্মসূচি রয়েছে।

 






Related News

Comments are Closed