|
এই সংবাদটি পড়েছেন 104 জন

উন্নত বাংলাদেশ গড়াই স্বাধীনতা দিবসের অঙ্গীকার হওয়া উচিতঃ শফিউল আলম নাদেল

নাঈম চৌধুরীঃ নেতিবাচক রাজনীতি পরিহার করে দেশের স্বার্থে স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার কাজে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিস্ময়কর উন্নয়ন আজ বিশ্বে আমাদের সম্মানজনক পরিচিতি দিয়েছে। দেশের অগ্রগতি আরো ত্বরান্বিত হতো, যদি বিএনপি-জামায়াত নেতিবাচক রাজনীতি না করত। তাই আমি বলব, শহীদদের ত্যাগ ও স্বপ্নের প্রতি সম্মান জানিয়ে স্বাধীনতার চেতনায় উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়াই স্বাধীনতা দিবসের অঙ্গীকার হওয়া উচিত সবার।

আজ সিলেটে শহীদ নূর হোসেন ব্লক কতৃক স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত আনন্দ র‍্যালী শেষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বক্তব্যের শুরুতেই শফিউল আলম চৌধুরী নাদেল স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, ভাষা সংগ্রামীসহ সব শহীদের প্রতি গভীর সম্মাননা জানান। শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার পর থেকে তার নাম ইতিহাস থেকে মুছে ফেলার অপচেষ্টা চলেছে। কিন্তু সেই অপচেষ্টাকারীরাই ইতিহাস থেকে মুছে গেছে। আর বঙ্গবন্ধু রয়েছেন চিরঞ্জীব হয়ে।

একাত্তরের মর্মান্তিক গণহত্যা প্রসঙ্গে শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, ২৫ মার্চ ছিল গণহত্যা দিবস। রাষ্ট্রীয়ভাবে ও আওয়ামী লীগসহ দেশের বিভিন্ন সংগঠন দিবসটি পালন করলেও বিএনপি করেনি। খালেদা জিয়া ও পাকিস্তান উভয়েই ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। যারা শহীদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলেন, তারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বে কতটুকু বিশ্বাস করেন, তা নিয়ে প্রশ্ন রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন ইলিয়াসুর রহমান ইলিয়াস, সাইফুর রহমান খোকন, জাহিদুল হোসেন মাসুদ, মুক্তাদীর আহমদ মুক্তা, সোহেল আহমদ সাহেল, ইলিয়াস উদ্দীন জুয়েল, মীর্জা সাদ্দাম, জুমাদিন আহমদ, ইকলাল আহমদ, ইমরান আহমদ, রাহাত তরফদার, আব্দুল বাসিত রুম্মান, এহিয়া আহমদ সুমন, ফুজায়েল আহমদ জনি প্রমুখ।