|
এই সংবাদটি পড়েছেন 102 জন

ক্ষুদে সাংবাদিক জাইম ও জিবি নিউজের হাউন্সলোর অ্যাওয়ার্ড জয়

মোফাদ আহমেদ:: লন্ডনে সংবাদ জগতে এক আলোচিত নাম সাংবাদিক জাইম হোসেন। বয়স মাত্র দশ বছর,এখনো স্কুলের গন্ডি পার হয়নি । এরই মধ্যে ক্ষুদে সাংবাদিকের কাজে অভিভূত বিশ্বের মূলধারার মিডিয়া ব্যাক্তিত্বরা ।সাংবাদিক পরিবারে বেড়ে ওঠা ছোট্ট জাইম এর বাবা রাকিব রুয়েল, জিবি নিউজ টুয়েন্টিফোর ডট কম ও জিবি টিভি অনলাইন চ্যানেলের চেয়ারম্যান। গত ০৩এপ্রিল ২০১৯ ইং , হাউন্সলোর কাউন্সিলের চেম্বারে সাংবাদিকতায় সাহসী কাজের স্বীকৃতি ও দক্ষতার জন্য বাংলাদেশি ক্ষুদে সাংবাদিক জাইম হোসেন ও জিবি নিউজ টুয়েন্টিফোর ডট কমকে কমিনিউটি চ্যাম্পিয়ান হাউন্সলোর অ্যাওয়ার্ড প্রদান করেন। প্রধান অতিথি লন্ডনের হাউন্সলোর মেয়র সামিয়া চেীধুরী । এছাড়া অ্যাওয়ার্ড প্রদানে উপস্থিত ছিলেন লন্ডনের হাউন্সলোর কাউন্সিলোর নেত্রীবৃন্দ।
এ সময় হাউন্সলোর মেয়র সামিয়া চেীধুরী বলেন, দশ বছরের শিশু জাইমের যখন স্কুলে এবং অবসর সময়ে খেলাধুলা করার বয়স সেই সময় সে মাইক্রোফোন হাতে চুটে চলছে লন্ডনের বিভিন্ন প্ৰান্তে সংবাদ সংগ্রহের জন্য। তাঁর এই ছুটে চলাতে আমি মুগ্ধ, লন্ডনে বেড়ে উঠা অন্য শিশুদের কাছে জাইম যেন একটি উদাহরন। অন্য শিশুরাও যেন এই পেশায় উৎসাহ পায় তাই তাকে এবং জিবি নিউজকে এই বিশেষ অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে বলে অভিহিত করেন মেয়র। ক্ষুদে সাংবাদিক জাইম এর মা লাবনী হোসেন জিবি নিউজের ইংলিশ নিউজের সাব-এডিটর,তিনি জিবি নিউজ টুয়েন্টিফোর ডট কমকে বলেন জাইম শুধু আমাদের গর্ব নয় সে পুরো বাংলাদেশ ও জিবি নিউজের গর্ব ।
এর আগে এই ক্ষুদে বাংলাদেশি সাংবাদিক তার কাজের কৃতিত্বের জন্য সিভিক অ্যাওয়ার্ড ও ব্রিটিশ এমপি সীমা মালহোত্রার দেয়া বিশেষ সম্মাননা পদক ,২০১৭তে সিভিক অ্যাওয়ার্ড ব্র্যান্ট কাউন্সিলের মেয়র পারভেজ আহমদ অ্যাওয়ার্ড,২০১৮ সে পেয়েছে সিভিক অ্যাওয়ার্ড কাউন্সিলের মেয়র সায়মা চেীধরী অ্যাওয়ার্ড জয় করে।
ক্ষুদে সাংবাদিক জাইমকে নিরলসভাবে সহযোগীতা করে যাচ্ছেন বাবা ও মা ,সাংবাদিকতায় তাদের সন্তান যেন বহির্বিশ্বে বাংলাদেশের নাম উজ্জ্বল করে ।তারা এজন্য দেশের মানুষ এবং প্রবাসীদের কাছে দোয়া চেয়েছেন।