|
এই সংবাদটি পড়েছেন 78 জন

কাউকে জোর করে প্যারল দেয়া যায় না : তথ্যমন্ত্রী

ডেইলি বিডি নিউজ:: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বিএনপি নেত্রী খালেদা জিয়ার প্যারলে মুক্তি প্রসঙ্গে বলেছেন, কাউকে জোর করে প্যারল দেয়া যায় না। যিনি প্যারল চান, তিনিই একমাত্র আবেদন করলে প্যারল বিবেচনার সুযোগ থাকে, অন্যথায় কোনো সুযোগ নেই।

আজ বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, বেগম জিয়াকে নিয়ে সরকার কোনো তামাশা করছে না। বিএনপিই খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে তামাশা করছে। বিএনপি সকাল-বিকেলে সংবাদ সম্মেলন করে খালেদা জিয়ার স্বাস্থ্যের টেম্পারেচার কত হলো, ৯৮ ডিগ্রি নাকি ৯৯ ডিগ্রি- এগুলো বলার মাধ্যমে তাকে তামাশার পাত্র বানিয়েছে।

তিনি বলেন, গতকাল দেখলাম বিএনপি একটি সংবাদ সম্মেলন করেছে। সেখানে তারা বলেছে, সরকার নাকি বেগম জিয়ার প্যারলে মুক্তি নিয়ে নাটক করছে। আমি বিএনপি নেতাদের বলব, আইন-কানুন বিধিগুলোকে একটু ভালোভাবে পড়ুন। কাউকে জোর করে প্যারল দেয়া যায় না। যিনি প্যারল চান, তিনিই একমাত্র আবেদন করলে প্যারল বিবেচনার সুযোগ থাকে, অন্যথায় কোনো সুযোগ নেই। সরকার কাউকে প্যারলে মুক্তি দেয়ার কথা চিন্তা করছে না।

বিএনপির কঠোর আন্দোলনের হুমকি প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, আমরা ১০ বছর আন্দোলনের হুমকির মধ্যে আছি। আমরা হুমকির মধ্যে থেকেই তিনটি নির্বাচনে জয়লাভ করেছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠন করেছেন।