|
এই সংবাদটি পড়েছেন 40 জন

সুনামগঞ্জে বিজিবির অভিযানে সোয়া ৩ লাখ কেজি কয়লা জব্দ: আটক ১৬

সুনামগঞ্জ প্রতিনিধি :: ২৮-বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ (বিজিবি) সুনামগঞ্জের তাহিরপুর সহ বিভিন্ন সীমান্তপথে বিনাশুল্কে ভারত থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা সোয়া ৩ লাখ কেজি ভারতীয় কয়লা ও সাড়ে ৩ হাজার ঘনফুট চুনাপাথর জব্দ করেছে।
জব্দকৃত কয়লা ও চুনাপাথর সহ চোরাই মালামালের মুল্য প্রায় ৩ কোটি টাকা।

বৃহস্পতিবার ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম জানান, জেলার তাহিরপুর সহ বিভিন্ন সীমান্ত পথে বিনাশুল্কে চোরাচালানের মাধ্যমে ভারত থেকে নিয়ে আসা ২০১৮ সালের ১ অক্টোবর থেকে চলতি বছর ২০১৯ সালের ১০ এপ্রিল বুধবার পর্য্যন্ত বিভিন্ন সময়ে প্রায় ৩ লাখ ১৬ হাজার ৯২০ কেজি কয়লা জব্দ করা হয়।, একই সময়ে ৩ হাজার ৪০৯ ঘনফুট চুনাপাথর জব্দ করা হয়।
জেলার তাহিরপুর সীমান্তের লাউড়েরগড়, চাঁনপুর, টেকেরঘাট, বালিয়াঘাট, চারাগাও ও বীরেন্দ্রনগর বিওপির বিজিবির আওতাভুক্ত সীমান্ত পথ ব্যবহার করে চোরাচালানের মাধ্যমে একাধিক চোরাচালানী চক্র ওইসব কয়লা ও চুনাপাথর নিয়ে আসে।
জব্দকৃত এসব কয়লা চুনাপাথর সহ চোরাই মালামালের মুল্য প্রায় ২ কোটি ৯৪ লাখ ৯৯ হাজার ৪২৩ টাকা।
তিনি আরো বলেন, চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা কয়লা-চুুনাপাথর সহ জব্দকৃত চোরাই মালামালের বিপরীতে ওই সময়ে বিজিবির পক্ষ থেকে ৪৪৩টি মামলা দায়ের করা হয়।,

মামলা গুলোর মধ্যে চোরাই মালামালের মালিক সহ ২৪টি ও মালিকবিহিন অবস্থায় ৪১৯টি মামলা দায়ের করা হয়েছে।
এসব মামলায় তাৎক্ষণিক সময়ে ১৬ জন আসামীকে আটকের পর থানা পুলিশের মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়।, এছাড়াও ওইসব মামলায় এখানো পলাতক রয়েছে ১৫ জন আসামী।