|
এই সংবাদটি পড়েছেন 110 জন

জমে উঠছে সিলেটে প্রথম বারের মতো শুরু হওয়া ৬ দিনব্যাপি একক মেলা

স্টাফ রিপোর্ট: বিপুল দর্শনার্থীর আগমন আর কম্পানির মূল্যছাড়ে উৎসবমুখর হয়ে ওঠছে সিলেটে প্রথম বারের মতো শুরু হওয়া ৬ দিনব্যাপি একক আবাসন মেলা । কক্সবাজার বিচ ক্লাব নামের নির্মাণাধীন এমিউজমেন্ট হোটেল আর ক্লাবের মালিকানা দিচ্ছে কোরাল রিফ প্রোপার্টিজ লিঃ মাত্র দুই লাখ টাকায় কক্সবাজারে এমিউজমেন্ট হোটেল আর ক্লাব দিচ্ছে জেনে প্রথম দিনে উপচে পড়া ভিড় ছিল। আয়োজকদের সঙ্গে কথা বলে জানা যায়, এবারের মেলার ক্রেতাসমাগম নিয়ে তারা বেশ খুশি। গতকাল সকাল থেকেই মেলায় দর্শনার্থীদের লক্ষণীয় ভিড় ছিল। দুপুর গড়িয়ে বিকেলের দিকে এ ভিড় আরও বেড়ে যায়। ছয় দিনের এ মেলার। দর্শনার্থী সমাগম এবং বুকিংয়ের দিক বিবেচনায় এবারের রিহ্যাব মেলা সফল ও ফলপ্রসূ হয়েছে বলে দাবি করেছেন মেলায় অংশ নেওয়া ব্যবসায়ী এবং আয়োজকরা।

নগরীর মদিনা মার্কেট থেকে সপরিবারে মেলায় এসেছেন সাইদুর রহমান। তিন সন্তান ও স্ত্রীকে নিয়ে বিভিন্ন স্টলে ফ্ল্যাটের দাম ও সুযোগ-সুবিধার তথ্য সংগ্রহ করছিলেন তিনি। আয়তনের মধ্যে একটি হোটেল ক্লাব কেনার ইচ্ছার কথা জানিয়ে শুভপ্রতিদিন কে সাইদুর রহমান বলেন, ‘ভিড় এড়াতে একটু আগেভাগেই স্ত্রী-সন্তান নিয়ে মেলায় এসেছি। যে ধরনের ফ্ল্যাট খুঁজছি, তেমন কয়েকটির সন্ধান পেয়েছি। এখন সবদিক ভেবে চূড়াান্ত সিদ্ধান্ত নেব।’অপরদিকে কক্সবাজার বিচ ক্লাব নামের নির্মাণাধীন এমিউজমেন্ট হোটেল আর ক্লাবের মালিকানা কিনতে আগ্রহী এমন অনেক ক্রেতা-দর্শনার্থীর ভিড় চোখে পড়েছে সিলেট নগরের শাহজালাল উপশহরস্থ রোজ ভিউ হোটেল, সুরমা ব্যাংকোয়েট হল, ৪র্থ তলায়। একক আবাসন মেলায়। সাপ্তাহিক ছুটির শুরু দিন হওয়ায় গতকাল সন্ধায় মেলা প্রাঙ্গণ ছিল জমজমাট। আয়োজকরারা জানান গতকাল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে। মেলাটি অনুষ্ঠিত হচ্ছে সিলেট নগরের শাহজালাল উপশহরস্থ রোজ ভিউ হোটেল, সুরমা ব্যাংকোয়েট হল, ৪র্থ তলায়।

আয়োজকরা জানান, কক্সবাজার বিচ ক্লাবের প্রতিটি শেয়ারের মুল্য এমনিতে আড়াই লাখ টাকা হলেও মেলা উপলক্ষ্যে ২০ ভাগ ছাড় দিয়ে এর মূল্য নির্ধারণ করা হয়েছে দুই লাখ টাকা। যে কেউ ক্লাবের এক বা একাধিক শেয়ার নিতে পারবেন। শেয়ার কেনার মাধ্যমে ক্রেতারা নির্দিষ্ট অংকের মুনাফা ছাড়াও বছরের নির্দিষ্ট সময় এখানে থাকার সুবিধাসহ বিভিন্ন ধরনের সুবিধা পাবেন বলে জানালেন কক্সবাজার বিচ ক্লাবের মার্কেটিং কনসালটেন্ট তাউস রানা।

এছাড়া সিলেটে একক মেলা নিয়ে এক্সিকিউটিভ ডাইরেক্টর কামরান দিদার বলেন ,সমুদ্র বিলাসে রাজকীয়তা নিয়ে কক্সবাজারের কলাতলি বিচের কাছে পর্যটকদের উল্লাসে মুখরিত সুবিশাল স্থাপনা ‘কক্সবাজার বিচ ক্লাব অ্যামিউজমেন্ট হোটেল ও ক্লাবে। অত্যাধুনিক ইন্টেরিয়র এবং নির্মাণশৈলীর পাশাপাশি পাঁচ তারকা সমমানের এই হোটেলটিতে রয়েছে কক্সবাজার বীচ ক্লাব বাংলাদেশের প্রথম পাঁচ তারকা সমমানের অ্যামিউজমেন্ট হোটেল ও ক্লাব ছোট থেকে বড় সবার জন্য রাইডিং সুবিধাসহ প্রায় ৪২ হাজার বর্গফুটের ইনডোর অ্যামিউজমেন্ট ব্যবস্থা অবস্থানগত কারণে কক্সবাজারে সবচেয়ে উপরে ইনফিটি সুইমিংপুল হওয়ায় সাগরের দৃশ্য দেখা যায় বিশাল আকারে জিম, স্পার সাথে থাকছে ওয়েলনেস সেন্টার যেখানে ইয়োগা, ন্যাচারোপ্যাথি নিয়ে ন্যাচারলী ভাল থাকার জন্য বিভিন্ন ব্যবস্থা আকর্ষণীয় ওয়েটিং লাউঞ্জে ফ্যামেলি, কাপল ও বন্ধুদের ছবি তোলার জন্য দৃষ্টিনন্দন স্থান সু-প্রশস্ত করিডোর এবং খোলামেলা রুম অত্যাধুনিক আন্তর্জাতিক মানের রেষ্টুরেন্ট যেখানে দেশী বিদেশী খাবারের ব্যবস্থা ১৫ তলা ভবনের সবচেয়ে উপরে পেছনে পাহাড় ও সামনে বিশাল সমুদ্র নিয়ে জোসনা উপভোগের জন্য দৃষ্টিনন্দন ‘ফুলমুন টেরেস’ হোটেলের অভ্যন্তরে অতিথিরা উপভোগ করতে পারবেন দেশীয় ও পাশ্চাত্য রীতির মেলবন্ধনে এক অনন্য ইন্টেরিয়র ডিজাইন ‘ফ্লেভার অ্যান্ড স্পাইস’ রেস্তোরাঁ যেন উপমহাদেশের রন্ধন শিল্পের ঐতিহ্যের ধারক। অতিথিদের জন্য যেন রান্না বিষয়ক এক গ্যালারি সাজিয়ে রেখেছে রেস্তোরাঁটি। সাথে থাকছে বিভিন্ন স্বাদের সীফুডের আয়োজন শারীরিক ও মানসিক ভাবে ‘ডিফ্রেন্টলী এ্যাবলড’ এমন বাক্তিদের জন্য বিশেষভাবে ডিজাইনকৃত কয়েকটি রুম ও অ্যামিউজমেন্টের ব্যবস্থা এছাড় জানাযায় পাঁচ তারকা সমমানের হোটেলের অন্যান্য সুবিধার মধ্যে দেশের প্রথম শেয়ারওনারশিপ ভিত্তিতে তৈরি সুসজ্জিত পাঁচ তারকা মানের হোটেলে থাকছে মালিকানার সুযোগও। ভ্রমণ বিলাসী যেকেউ মাত্র ২ লাখ টাকা বিনিয়োগে পাচ্ছেন সারাজীবন বিনামূল্যে থাকা ও মুনাফা লাভের সুযোগ। বিশ্ব বিখ্যাত আমেরিকান হোটেল চেইন দ্বারা পরিচালিত কোরাল রীফ নির্মিত বাংলাদেশের প্রথম শেয়ারড ওনারশীপ হোটেল-হেরিটেজ যেভাবে লাভজনকভাবে পরিচালিত হচ্ছে তার মধ্যে শেয়ারড ওনারগণ তাদের রুমে থাকছেন। নিরাপদ

বিনিয়োগে মুনাফা পাচ্ছেন বছর শেষে ওনারগন জেনারেল মিটিং-এ একসাথে অংশগ্রহণ করছে ।সিলেটবাসীর দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে পাঁচ তারকামানের কক্সবাজার বিচ ক্লাব অ্যামিউজমেন্ট হোটেল ও ক্লাবের উদ্যোগে সিলেটে শুরু হল এমন একক মেলা