Sun. Apr 11th, 2021

যৌতুক না পেয়ে গৃহবধূকে পুড়িয়ে মারার চেষ্টায় স্বামী গ্রেফতার

ডেইলি বিডি নিউজঃ রংপুরের মিঠাপুকুরে যৌতুকের টাকা না দেওয়ায় গৃহবধূর গায়ে পেট্রোল ঢেলে পুড়িয়ে মারার চেষ্টায় স্বামী ওয়াসিমকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সকালে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার কাফ্রিখাল ইউনিয়নের খোর্দ্দ মহদীপুর যাদবপুর গ্রামের আবুল হোসেনের ছেলে ক্ষুদ্র ব্যবসায়ী ওয়াসিম মিয়ার সাথে ৫ বছর আগে খোর্দ্দ মহদীপুর গ্রামের আবদুর রশিদের মেয়ে তন্নী আক্তারের (২৪) বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে ৩ বছর বয়সী একটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে তন্নীকে নির্যাতন করে আসছে স্বামী ও শ্বশুড়বাড়ির লোকজন।

সম্প্রতি বাবার বাড়ি থেকে এক লাখ টাকা আনতে চাপ দেয় তন্নীকে। কিন্তু গরীব বাবার সংসার থেকে টাকা আনতে অস্বীকৃতি জানালে বৃহস্পতিবার বিকেলে তন্নীকে বেধড়ক মারপিট করে। এরপর তার শরীরে পেট্রোল ঢেলে আগুন দেয় স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন। আশপাশের লোকজন মুমূর্ষু অবস্থায় তন্নীকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়। সেখানে আইসিইউতে (নিবিড় পর্যবেক্ষণে) চিকিৎসাধীন রয়েছেন তিনি। এ ঘটনায় ওই গৃহবধূর চাচা আবদুল মতিন বাদী হয়ে মিঠাপুকুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

মিঠাপুকুর থানার ওসি জাফর আলী বিশ্বাস বলেন, গৃহবধূর শরীরে আগুন দেওয়ার ঘটনায় মামলা হয়েছে। ইতোমধ্যে স্বামী ওয়াসিমকে গ্রেফতার করা হয়েছে।