|
এই সংবাদটি পড়েছেন 63 জন

লাখাই উপজেলা পরিষদ কমপ্লেক্সে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

ডেইলি বিডি নিউজঃলাখাই উপজেলা পরিষদ, যেখান থেকে পুরো উপজেলায় নিশ্চিত করা হয় গভীর নলকূপসহ জনসাধারণের সকল সুবিধা। সেই উপজেলা পরিষদ কমপ্লেক্সেই বিশুদ্ধ পানির ব্যবস্থা না থাকায় বিপাকে পড়েছেন কর্মকর্তা-কর্মচারীরা। অনেকের মাঝেই দেখা দিয়েছে ক্ষোভ।

পুরো পরিষদের ভেতরে একটি মাত্র পানির টিউবওয়েল। যা অকেজো অবস্থায় পড়ে রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অদূরে কালাউক বাজার থেকে বিশুদ্ধ পানি সংগ্রহ করতে হচ্ছে সকলকে। এমনকি সরকারি বিভিন্ন অনুষ্ঠান উপলক্ষে আসা ছাত্র-ছাত্রীসহ সাধারণ লোকজন ও পাচ্ছেন না তৃষ্ণা মেটানোর সুযোগ।

নাম প্রকাশে অনিচ্ছুক লাখাই উপজেলা পরিষদের একাধিক কর্মকর্তা বলেন, পরিষদে একটি মাত্র টিউবওয়েল ছিল। যা প্রায় এক বছর ধরে অকেজো। পাইপের মাধ্যমে অফিসে যে পানি সরবরাহ করা হয় তা বিশুদ্ধ নয়। এ থেকে বিভিন্ন পানি বাহিত রোগে আক্রান্তের আশঙ্কা রয়েছে।

তারা আরো বলেন, এই অফিস থেকে পুরো উপজেলায় গভীর নলকূপ বিতরণ করা হলে ও উপজেলায় পানির ব্যবস্থা না থাকায় ক্ষোভ প্রকাশ করেন তারা। অবিলম্বে একটি গভীর নলকূপ স্থাপনের দাবি জানান তারা।

লাখাই উপজেলা পরিষদের গণস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী মো. মহিউদ্দিন চৌধুরী বলেন, সাপ্লাইয়ের মাধ্যমে সকল অফিসে পানি সরবরাহ করা হয়। এখানে টিউবওয়েলের প্রয়োজন নেই।