|
এই সংবাদটি পড়েছেন 44 জন

ভুলে ভরা আ.লীগের প্রতিনিধি সভা : ক্ষোভ প্রকাশ কর্মীদের

সিলেটঃ আওয়ামী লীগের প্রতিনিধি সভাকে কেন্দ্র করে ক্ষোভ বেড়েছে নেতাকর্মীদের । ভুলে ভরা গোটা অনুষ্ঠানের তীব্র সমালোচনা করে অনেক কর্মীদের তাৎক্ষণিকভাবে সভাস্থল ত্যাগ করতে দেখা গেছে। দলের সাংগঠনিক অবস্থান তুলে ধরে কেন্দ্রীয় নির্দেশনার আশায় বিভাগের বিভিন্ন স্থান থেকে আসা প্রতিনিধিবৃন্দ উপস্থিত থাকলেও ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও মত প্রকাশ করতে পারেননি তারা। এ নিয়ে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর থেকে আসা এক দলীয় নেতা বলেন, হাওরাঞ্চল এখন প্লাবিত। যোগাযোগ ব্যবস্থাও খুব একটা ভালো নয়। সকালে সকল বাধা-বিপত্তি মাড়িয়ে প্রতিনিধি সভায় এসে যোগ দিয়েছি। ইচ্ছা ছিলো উপজেলার সাংগঠনিক অবস্থান তুলে ধরে কেন্দ্রের হস্তক্ষেপ কামনা করবো। কিন্তু আমাদের সেই সুযোগ দেওয়া হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক সুনামগঞ্জ অঞ্চলের আরো এক নেতা বলেন, প্রতিনিধি সভায় প্রতিনিধি বক্তব্য রাখতে পারবেনা-তাহলে এটা কোন ধরনের প্রতিনিধি সভা ?
অনিয়মের ভরা প্রতিনিধি সম্মেলন উল্লেখ করে ক্ষুব্ধ কণ্ঠে এক কর্মীর জিজ্ঞাসা বিভাগীয় প্রতিনিধি সভার নির্ধারিত প্রধান অতিথি উপস্থিত থাকা স্বত্বেও সম্মেলনস্থলে সাটানো ব্যাণারে নাম নেই প্রধান অতিথির। প্রতিনিধি সভায় সভাপতিত্বকারী দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলমের নামের বানানেও রয়েছে ভুল। ব্যাণারের শেষাংশে আয়োজনে সিলেট জেলা ও মহানগরীর নাম উল্লেখ করা হলেও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এটি এম হাসান জেবুল হাসান বলেন, ব্যাণার হয়েছে কেন্দ্রের নির্দেশে। সুতরাং বিষয়টি নিয়ে আমাদের বলার কিছু নেই।

এ বিষয়ে জানতে চাইলে দলের সিলেট মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, কে কি বললো-তা নিয়ে আমাদের মাথা ব্যথা নেই। প্রতিনিধি সম্মেলন হয়েছে এবং বিভিন্ন স্থান থেকে আসা জেলা নেতৃবৃন্দ বক্তব্য রেখেছেন। অনুষ্ঠানের সভাপতির নামের বানানে ভুল প্রসঙ্গে তিনি বলেন, ভুলটি আমাদের চোখে পড়েনি, এমনটি নয়। তবে, তাৎক্ষণিক সময়ে কিছু করার ছিলোনা।