Fri. Apr 3rd, 2020

সিলেটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

ডেইলি বিডি নিউজঃ সিলেটে পাঁচ দফা দাবিতে ডাকা পরিবহন ধর্মঘট তিন পর প্রত্যাহার হয়েছে বলে জানিয়েছেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক।

তিনি বলেন, মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকের পর সন্ধ্যায় ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়। প্রশাসন শ্রমিকদের দাবি পূরণের আশ্বাস দিয়েছে বলেও জানান ফলিক।

এর আগে গত রোববার সকাল থেকে বিভিন্ন স্থানে অবৈধ বাঁশকল বসিয়ে চাঁদা আদায়, শ্রমিক নির্যাতন বন্ধ, হাইওয়ে পুলিশের চাঁদাবাজি বন্ধ, সেতুতে বাড়ানো টোল কমানো ও সিলেট-ভোলাগঞ্জ, সিলেট-জাফলং সড়ক সংস্কারের দাবিতে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘট পালন করছিল জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন।

পরিবহন শ্রমিকদের ওপর আইনশৃঙ্খলা বাহিনীর হামলার প্রতিবাদ ও ট্রাক শ্রমিক ইউনিয়নের পাঁচ দফা দাবির সঙ্গে একাত্মতা পোষণ করে মঙ্গলবার সকাল ৬টা থেকে জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

ধর্মঘট পালনকারী শ্রমিক নেতাদের সঙ্গে মঙ্গলবার সন্ধ্যায় বৈঠকে বসে জেলা প্রশাসন।

এসময় উপস্থিত ছিলেন-সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমান, সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন, এসএমপি কমিশনার কামরুল আহসান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী,  সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক, সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. দিলু মিয়া প্রমুখ।