|
এই সংবাদটি পড়েছেন 60 জন

সিলেটে ট্রাফিকের ডিসি ফয়সল মাহমুদের নেতৃত্বে প্রচরণা অব্যাহত

ডেইলি বিডি নিউজঃ দ্রুত গতিতে গাড়ী চালাবেন না, নিরাপত্তাহীন ভাবে ওভারটেকিং করবেন না, সাবধানে চালাব গাড়ী, নিরাপদে ফিরবো বাড়ি, সময়ের চেয়ে জীবনের মূল্য বেশি’ ইত্যাদি শ্লোগান নিয়ে এসএমপি ট্রাফিক বিভাগ সড়ক দূর্ঘটনা প্রতিরোধ ও সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ করছে।

সিলেট মহানগর এলাকায় হকার উচ্ছেদ, জনসাধারণকে ফুটপাত ব্যবহার ও জেব্রা ক্রসিং ব্যবহারে উদ্বুদ্ধ করা, অননুমোদিত পার্কিং অপসারণ ও যানজটনিরসনে বিশেষ অভিযান শুরু করেছে। দিনরাত ২৪ ঘন্টা এই অভিযান চলবে এবং সচেতনতা সৃষ্টির জন্য প্রতিদিন মহানগর এলাকায় মাইকিং করা হচ্ছে।

পবিত্র রমযান মাস এবং আসন্ন পবিত্র ঈদকে সামনে রেখে নগরবাসীর নির্বিঘœ চলাচল নিশ্চিত করতে প্রতিদিনের ধারাবাহিকতায় এসএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, ফোর্সসহ প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত প্রচারণা চালাচ্ছেন।

সিলেট মহানগর এলাকার গুরুত্বপুর্ণ রাস্তার উপর মালামাল রেখে অবৈধভাবে রাস্তা দখল করে গাড়ী চলাচলে বাধা প্রদান এবং জনসাধারণ চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী হকারদের হ্যান্ডমাইকে ফুটপাত ছেড়ে দোকান নিয়ে চলে যেতে অনুরোধ করা হচ্ছে।

জনসাধারনকে ফুটপাত ব্যবহার ও জেব্রা ক্রসিং ব্যবহারে উদ্বুদ্ধ করা হচ্ছে। যারা অননুমোদিতভাবে বিভিন্ন দোকানের নাম সম্বলিত তোড়ন রাস্তায় তৈরী করেছে সে সকল দোকানের মালিকদের তোড়ন উঠিয়ে নেওয়ার জন্য কাজ করা হচ্ছে।

অননুমোদিতভাবে রাস্তায় পার্কিং করা গাড়ীগুলোর ড্রাইভারের বিরুদ্ধে ট্রাফিক বিভাগের নতুন সংযোজন ভিডিও ফুটেজ এর মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এছাড়া দু’য়ের অধিক আরোহী নিয়ে এবং হেলমেটবিহীন মোটরসাইকেল চালানো গাড়ীর বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। রাস্তায় যানজট নিরসনে ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সহ সকল অফিসার ও ফোর্স অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে কাজ করে যাচ্ছে।