Tue. Sep 22nd, 2020

জগন্নাথপুর-বিশ্বনাথ-সিলেট সড়কের বেহাল দশা দেখার কেউ নেই!

জগন্নাথপুর প্রতিনিধি :: বিভাগীয় শহর সিলেটের সাথে যোগযোগ রক্ষাকারী একমাত্র সড়ক জগন্নাথপুর-বিশ্বনাথ-সিলেট সড়কটি বর্তমানে যানচলাচল অনুপযোগি হয়ে পড়ায় জনসাধারনের চরম দূর্ভোগের মধ্যে পড়ছেন। গত কয়েকবার ইটের সুরকি দিয়ে নিন্ম মানের কাজ করা হয় বর্তমানে সড়কটির পিচ ঢালাই উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে বেহাল দশায় পরিণত হয়েছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, জগন্নাথপুর-বিশ্বনাথ পর্যন্ত প্রায় ১৩ কিলোমিটার সড়কটি বর্তমানে যান চলাচলে অনুপযোগী। উপজেলাবাসী নিরুপায় হয়ে জীবনের ঝুঁকি নিয়ে প্রয়োজনের তাগিদে সিলেট শহরে যাতায়াত করছেন। উপজেলার উল্লেখযোগ্য সংখ্যক মানুষ সিলেটে ব্যবসা-বাণিজ্য করছেন এবং একটি বড় অংশই সিলেট শহরে বসবাস করেন। নিত্যদিনের অফিসিয়াল কাজ রয়েছে।

এতে করে জনগুরুত্বপূর্ণ এ সড়ক দিয়ে চলাচলকারী গাড়িচালক, যাত্রী, রোগী ও শিক্ষক-শিক্ষার্থীর পাশাপাশি পথচারীদেরও প্রতিনিয়ত পোহাতে হচ্ছে দুর্ভোগ।

স্থানীয়রা জানান, এই রাস্তা দিয়ে প্রায়ই গর্ভবতী মহিলাদের নিয়ে বিপাকে পড়তে হচ্ছে। সম্প্রতি জীবনের ঝুঁকি নিয়ে একজন মহিলার রাস্তার মধ্যে ডেলিভারী হয়। সামান্য বৃষ্টি হলেই এসব গর্তে পানি জমে তৈরি করছে নানা প্রতিবন্ধকতার। বিগত বছর নিম্ন মানের কাজ হওয়ায় এমন বিঘœতার সৃষ্টি হচ্ছে বলে মনে করেন স্থানীয়রা।

উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার বলেন, এ রাস্তা কাজ শুরু করতে কয়েক দিন সময় লাগবে।জনগনের যাতায়াতের জন্য ঈদের আগে গর্ত ভরাট এর কাজ করা হবে।