Sat. May 30th, 2020

২৩ বারের মতো ডিএমপির সেরা ডিসি বিপ্লব

ডেইলি বিডি নিউজঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শ্রেষ্ঠ উপ-পুলিশ কমিশনারের পুরস্কার পেয়েছেন তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার। এ নিয়ে ২৩ বারের মতো পুরস্কার পেলেন তিনি।

মঙ্গলবার ডিএমপি হেড কোয়ার্টার্সে আয়োজিত ক্রাইম কনফারেন্সে ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে নগদ অর্থ পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

ডিএমপির বিভিন্ন বিভাগের ডিসি, সহকারী কমিশনার (এসি) ও ৪৯ থানার ওসিদের নিয়ে প্রতিমাসে হয় ক্রাইম কনফারেন্স। কনফারেন্সে রমজান মাসে রাজধানীর আইনশৃঙ্খলা পরিস্থিতি ও অপরাধ প্রবণতা নিয়ে আলোচনা করা হয়।
আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও অত্যন্ত সফলতার পরিচয় দিয়ে তেজগাঁও বিভাগ পুলিশকে পরিচালনায় উপ-কমিশনারের (ডিসি) দায়িত্ব পালন করে প্রায় নিয়মিত শ্রেষ্ঠ ডিসির পুরস্কার জিতে চলেছেন বিপ্লব কুমার সরকার। রাষ্ট্রীয় স্বীকৃতি স্বরূপ তিনি পেয়েছেন পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম এবং পিপিএম দু’টোই।
ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) আটটি বিভাগে বিভক্ত। এরমধ্যে অধিকতর গুরুত্বপূর্ণ বিভাগ তেজগাঁও। ডিসি বিপ্লব কুমার সরকার গত ২০১৩ সালের ৭ এপ্রিল থেকে অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ অপরাধ নিয়ন্ত্রণে অবদান রেখে চলেছেন।