|
এই সংবাদটি পড়েছেন 84 জন

উপশহরে অবৈধভাবে গড়ে উঠা মাছ বাজার গুড়িয়ে দিলেন মেয়র

ডেইলি বিডি নিউজঃ সিলেট নগরের অভিজাত আবাসিক এলাকায় হিসাবে পরিচিত শাহজালাল উপশহর। সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ড নিয়ে ঘটিত উপশহর দেখলে বুঝার উপায় নেই এটি আবাসিক না বাণিজ্যিক এলাকা। অলিতে গতিতে গড়ে উঠেছে ছোট-বড় দোনাকপাট, সরকারী-বেসরকারী অফিস, ভাঙারি দোকান, রাস্তার পাশে অবৈধ ভাবে গড়ে উঠা ভাসমান দোকানপাঠ।
দীর্ঘদিন থেকে শাহজালাল উপশহরে মেইন রাস্তায় ও বিভিন্ন গলিতে স্থানীয় প্রভাবশালীদের মদদে গড়ে উঠেছে অবৈধ মাছ বাজার, সবজি বাজার ও ফলের দোকান। এ নিয়ে গত কয়েকদিন পূর্বে স্থানীয় একটি দৈনিকে ‘অভিজাত উপশহরে মাছের বাজার, ছড়াচ্ছে দুর্গন্ধ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয় এবং গত ২২ মে ছবিসহ আরেকটি সংবাদ প্রকাশিত হলে নড়েচড়ে বসেন সিটি কর্পোরেশন ও স্থানীয় কাউন্সিলর। তারা অবৈধ মাছ বাজারের বিরুদ্ধে এ্যাকশন নিতে মাঠে নামেন। বিকালে উপশহর ডি ব্লকে মেইন রোডের পাশে অবৈধভাবে গড়ে উঠা মাছ বাজার গুড়িয়ে দিলেন সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও স্থানীয় কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম।
এসময় প্রায় অর্ধশতাধিক মাছের দোকান উচ্ছেদ করেন এবং দোকানের পসরা ভল্টুজার দিয়ে ভেঙে গুড়িয়ে দেন। অবৈধ ভাবে গড়ে উঠা মাছের দোকান উচ্ছেদ করায় স্থানীয়দের মাঝে অনেকটা স্বস্তি ফিরেছে।