|
এই সংবাদটি পড়েছেন 89 জন

সুনামগঞ্জে ৪০০ বস্তা সরকারি চাল উদ্ধার, গ্রেফতার ২

সুনামগঞ্জ প্রতিনিধি :সুনামগঞ্জের ধর্মপাশায় সরকারি চাল খাদ্যগুদামে সরবরাহ করার চেষ্টার অভিযোগ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় ৪০০ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। সোমবার সকালে ধর্মপাশা উপজেলা সদরের হাসপাতাল রোডস্থ ত্রিমুখী মোড় থেকে একটি ট্রাকে থাকা এসব চালের বস্তা জব্দ করা হয়।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ট্রাকের চালক আবুল কাসেম, চালকের সহযোগী নুরুল আমিন এবং ধর্মপাশার মধ্যনগর থানাধীন মেসার্স ফারুকী অটো রাইস মিলের মালিক বিভু রায়কে আসামি করে সন্ধ্যায় ধর্মপাশা থানার এসআই জাহঙ্গীর হোসাইন বাদী হয়ে মামলা একটি করেছেন।

অভিযুক্ত বিভু রায় মধ্যনগরের কায়েতকান্দা গ্রামের বাসিন্দা, ট্রাকচালক আবুল কাসেম ময়মসিংহের আকুয়া দরগাপাড়া এলাকার মৃত আবুল হোসেনের ছেলে এবং চালকের সহযোগী নুরুল আমিন নেত্রকোনার দুর্গাপুর উপজেলার মুন্সীপাড়া গ্রামের মো. সাগর মিয়ার ছেলে।

জানা গেছে, রোববার গভীর রাতে ময়মনসিংহের তারাকান্দা উপজেলার গজহরপুর এলাকার মেসার্স মা অটো রাইচ মিল থেকে ট্রাকটি ধর্মপাশা উপজেলার মধ্যনগরের উদ্দেশে যাত্রা করে। সোমবার সকাল ৮টার দিকে ধর্মপাশা উপজেলা সদরের হাসপাতাল রোডস্থ ত্রিমুখী মোড়ে পৌঁছলে পুলিশ ট্রাকটিকে আটক করে। আটকের পর পুলিশ ত্রিপলের ভেতর খাদ্য অধিদফতরের সিলযুক্ত চালের বস্তা দেখতে পায়। পরে সেগুলো জব্দ করা হয়।

ধর্মপাশা থানার ওসি মো. এজাজুল ইসলাম জানান, ট্রাকে ৪০০ বস্তা চাল রয়েছে। প্রতিটি বস্তায় ৩০ কেজি চাল রয়েছে। ওইসব চাল খাদ্যগুদামে সরবরাহের জন্য পায়তারা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. সেলিম হায়দার বলেন, বিষয়টি সত্য প্রমাণিত হলে মিল মালিকের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিল করার জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে বলা হয়েছে। এসব চাল খাদ্য গুদামে সরবরাহ করার চেষ্টার অভিযোগ প্রমাণিত হলে মিল মালিকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।