|
এই সংবাদটি পড়েছেন 67 জন

নগরীর টিলাগড় থেকে ভারতীয় সিগারেট সহ চোরাচালানী আটক

ডেইলি বিডি নিউজঃ সিলেট নগরীর টিলাগড় থেকে ভারতীয় সিগারেটের বড় একটি চালান জব্দ করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় আটক করা হয় এক চোরাচালানীকে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় এসআই সৌমেন দাস ও এএসআই সঞ্জয় চন্দ্র দে’র নেতৃত্বে গোয়েন্দা দল টিলাগড়ের শাপলাবাগ এলাকার ৩নং রোডের ৬২নং বাসায় অভিযান চালিয়ে চোরাকারবারিসহ সিগারেটের চালান আটক করে।

উদ্ধার হওয়া চালানে দুই লাখ শলা (জেট এক্সেলেন্ট ব্যান্ড স্পেশাল ফিল্ডার) সিগারেট ছিল।

আটক হওয়া চোরাকারবারীর নাম সেলিম আহমদ (৩০)। তিনি জকিগঞ্জ উপজেলার রসুলপুর গ্রামের আবদুল লতিফের ছেলে এবং বর্তমানে শাপলাবাগ এলাকার ৩নং রোডের ৬২ নং বাসার (সালমা ভিলা) বাসিন্দা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সেলিম আহমদ জানিয়েছেন, অভিযানকালে গোয়েন্দা পুলিশের উপস্থিতি টের পেয়ে তার সহযোগি পলাতক আসামি গোলাপগঞ্জের ফুলসাইন্দ এলাকার নুনু মিয়া (৬৫) পালিয়ে যায়।

বৃহস্পতিবার মহানগর পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে উল্লেখ করা হয়- সীমান্তবর্তী জৈন্তাপুর হয়ে ভারত থেকে চোরাইপথে এই সিগারেটের চালান বৃহস্পতিবার ভোর রাত পোনে ৩টা থেকে ৫টার মধ্যে বাংলাদেশে ঢুকে। পরে গ্রেফতার হওয়া আসামি সেলিম আহমদের শাপলাবাগের বাসায় মজুদ করা হয়।

এব্যাপারে এসআই সৌমেন দাস বাদী হয়ে সেলিম ও তার সহযোগিকে আসামি করে শাহপরাণ (রহ.) থানায় এজাহার দায়ের করলে তাদের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি ধারায় নিয়মিত মামলা রুজুর বিষয়টি প্রকৃয়াধীন আছে।