|
এই সংবাদটি পড়েছেন 52 জন

বিকেলে বাংলাদেশের মুখোমুখি আফগানিস্তান

ডেইলি বিডি নিউজঃ চলতি বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে হলে বাকি তিনটি ম্যাচেই জিততে হবে টাইগারদের। সে লক্ষ্যে সোমবার (২৪ জুন) বিকেলে সাউথাম্পটনে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

দারুণ উজ্জীবিত বাংলাদেশ ম্যাচটিকে মোটেও হালকাভাবে নিচ্ছে না। সেমি-ফাইনালে ওঠার আশা টিকিয়ে রাখতে এই লড়াইয়ে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। আর প্রতিপক্ষ যখন ‘দুর্বল’ আফগানিস্তান, মাশরাফীরা ভালোমতোই জানেন এই ম্যাচে হারলে আড়ালে চলে যাবে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে জয় বা অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াই করাটাও।

ফর্মের হিসেবে বাংলাদেশ একটু স্বস্তিতে থাকতে পারে। বিশ্বকাপটা একদমই ভালো যাচ্ছে না আফগানদের, এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে সবকটিতেই হেরেছে তারা। টুর্নামেন্টে আর চাওয়া-পাওয়ার কিছু নেই তাদের। তবে সবশেষ ম্যাচে ভারতের বিপক্ষে দারুণভাবে লড়ে প্রশংসা কুড়িয়েছে আফগানিস্তান দল।

তবে অতীত বলছে আফগানিস্তান বরাবরই বাংলাদেশের জন্য আতঙ্ক হয়ে এসেছে। ওয়ানডেতে এখন পর্যন্ত সাতবার মুখোমুখি হয়েছে দুই দল। এর মধ্যে চারবার জিতেছে বাংলাদেশ, তিনবার আফগানিস্তান। সবশেষ এশিয়া কাপে মুখোমুখি হয়েছিল উভয়। সেখানে প্রথম ম্যাচ হারার পর সুপার ফোরে জয় পেয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের জন্য আরেকটা দুশ্চিন্তা হতে পারে, প্রথম চার ম্যাচে খেই হারানোর পর ভারতের বিপক্ষে একসঙ্গে জ্বলে উঠেছে আফগানিস্তানের স্পিন ত্রয়ী রশিদ খান-মুজিব উর রহমান ও মোহাম্মদ নবী। পরিচিত ভেন্যু ও উইকেটেই টাইগারদের বিপক্ষে লড়বে তারা। আফগান স্পিন সামাল দেওয়াই হতে পারে বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ।

বাংলাদেশ স্কোয়াড

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত।

আফগানিস্তান স্কোয়াড

গুলবাদীন নাঈব (অধিনায়ক), ইকরাম আলী খিল (উইকেটরক্ষক) নুর আলী জাদরান, হযরতউল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শহিদী, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারী, মোহাম্মদ নবী, রশিদ খান, দাওলাত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান, মুজিব উর রহমান।