|
এই সংবাদটি পড়েছেন 82 জন

সংসদে হাওরবাসীর নানা দাবি তুলে ধরলেন শামীমা শাহরিয়ার

ডেইলি বিডি নিউজঃ  সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার জাতীয় সংসদে হাওরবাসীর নানা দাবি তোলে ধরেছেন। বৃহস্পতিবার দুপুরে বাজেটের উপর আলোচনায় এসব দাবি তোলে ধরেন তিনি।
বাজেটের উপর আলোচনায় এমপি শামীমা শাহরিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে বলেছেন, আমরা স্বপ্ন দেখি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই তাহিরপুর সীমান্ত এলাকায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র গড়ে উঠবে। ফাজিলপুরের বালু দিয়ে জামালগঞ্জে কাজ শিল্প গড়ে উঠবে। জামালগঞ্জ-সাচনার মধ্যখানে সুরমা নদীর উপর ব্রিজ নির্মাণ হবে। হাওর এলাকার সবগুলো স্কুলে ছাত্র-ছাত্রীদের আনা-নেওয়ার জন্য একটি করে নৌকা বরাদ্দ হবে। জামালগঞ্জ উপজেলার গজারিয়া থেকে মাত্র সাত-কিলোমিটারের রাস্তা, গাগলাজুর নদীতে একটি ব্রিজ নির্মাণের মাধ্যমে দিয়ে সুনামগঞ্জ-নেত্রকোণা আন্তঃজেলা সড়ক যোগাযোগ মাধ্যম স্থাপিত হবে। মধ্যনগর থানাকে উপজেলায় উন্নীত করা হবে।
এমপি শামীমা শাহরিয়ার সুনামগঞ্জের বিভিন্ন নদীতে বোমা মেশিন বন্ধ করা ও বালু-পাথর পরিবহনকারী নৌযান থেকে রয়েলিটি আদায় ও নদী তীরে বার্দিং ফি আদায় বন্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন।