|
এই সংবাদটি পড়েছেন 32 জন

ফ্রান্সের মসজিদে সন্ত্রাসী হামলা, গুলিবিদ্ধ ২

ডেইলি বিডি নিউজঃ ফ্রান্সের পশ্চিমের শহর ব্রেস্টের একটি মসজিদের সামনে এক বন্দুকধারীর হামলায় দুই জন গুলিবিদ্ধ হয়েছেন। গতকাল বৃহস্পতিবার এ হামলার ঘটনা ঘটে। তবে বন্দুকধারীকে এখন পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি দেশটির পুলিশ।

ফ্রান্সে মসজিদের সামনে সন্ত্রাসী হামলা হামলার বিষয়টি নিশ্চিত করে টুইট করেছেন ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফ কাস্টনার। এতে তিনি বলেন, হামলার পর দেশের সকল ধর্মীয় স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ দেয়া হয়েছে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, বন্দুকহামলায় গুলিবিদ্ধ ২ জনকে দ্রুত স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। তারা বর্তমানে আশঙ্কামুক্ত।

এবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়, হামলার পর বন্দুকধারীকে ধরতে পুরো এলাকায় তল্লাশি অভিযান চালায় পুলিশ। কিন্তু এখন পর্যন্ত এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা যায়নি।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, হামলা চালিয়ে বন্দুকধারী একটি গাড়িতে চেপে দ্রুত পালিয়ে যায়। এ হামলার সঙ্গে জঙ্গি সংযোগ আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুই মসজিদে অস্ট্রেলীয় এক সন্ত্রাসীর বন্দুক হামলায় অর্ধশত মানুষ নিহত হন।

মুসলিমবিদ্বেষী ওই হামলার ঘটনার পর মুসলমানদের সঙ্গে সংহতি প্রকাশ করেছে পুরো কিইউ। ওই ঘটনার পর যুক্তরাজ্যের একাধিক মসজিদের সামনে হামলার ঘটনা ঘটে।