|
এই সংবাদটি পড়েছেন 55 জন

সংসদে ঢাকা-সিলেট ৪ লেনের দাবি উত্থাপন করলেন মোমেন

ডেইলি বিডি নিউজঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জাতীয় সংসদে ঢাকা-সিলেট ৪ লেনের দাবি উত্থাপন করেছেন। তিনি বলেন, সিলেট-ঢাকা ৪ লেন ও সিলেট-চট্টগাম রেললাইনের উন্নীতকরণ এখন সময়ের দাবি। এ রোডে কোন এয়ারকন্ডিশন ট্রেন নেই। তাই এসি ও বুলেট ট্রেন চালুও দাবি জানান তিনি।

শনিবার (২৯ জুন) জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনা অংশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

এসময় তিনি আরো বলেন, বিদেশে কর্মরত বাংলাদেশিদের সার্বক্ষণিক সহায়তা ও পরিবারের সঙ্গে যোগাযোগের জন্য ‘দূতাবাস’ নামে একটি মোবাইল অ্যাপস চালু করতে যাচ্ছে সরকার।

তিনি বলেন, ১ কোটি ২০ লক্ষ জন প্রবাসী। তাই ২৪ ঘন্টা হটলাইন চালু করা হয়েছে। ৩৪ ধরনের সেবা প্রদান সহজ করতে দূতাবাস এপস চালু করা হবে, টিভি দেখার সুযোগ সুবিধা, হয়রানী বন্ধে সিসিটিভি চালু করা হয়েছে।

তিনি বলেন, সিলেট বিমানবন্দরে কাজ শুরু হয়েছে, সদর হাসপাতাল, সিলেট আধুনিক সিটির প্রকেল্পর কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানাই।
তবে সিলেটবাসীর একাধিক দাবি রয়েছে- বুলেট ট্রেন, মেডিকেল ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় কলেজ চালু, যানজট দূর করতে ফ্লাইওভার, নগর উন্নয়ন, আবাসিক শহর স্থাপন, পৌরসভার বর্ধিত করণ, আইটি সিটি স্থাপন, বেসরকারিভাবে একটি ও সরকারিভাবে একটি ইকোনমিক জোন, সরকারি ভাবে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় চালু করা। তিনি বলেন, সিলেটে খেলার মাঠ নির্মাণ করতে হবে, সিলেটকে দৃষ্টিনন্দিত করতে নানামুখী পদক্ষেপ গ্রহণ, আগামীর সিলেট প্রকল্পের যথার্থ বাস্তবায়ন করার জোর দাবি জানান।