|
এই সংবাদটি পড়েছেন 27 জন

১ জুলাই থেকে আ.লীগের সদস্য সংগ্রহ অভিযান

ডেইলি বিডি নিউজঃ আগামী ১ জুলাই থেকে নতুন সদস্য সংগ্রহের অভিযানে নামছে আওয়ামী লীগ।

শুক্রবার (২৮ জুন) রাজধানীর ধানমণ্ডির দলের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ১ জুলাই থেকে দলের সদস্য সংগ্রহের অভিযান চলবে। সদস্য নবায়নের চেয়ে এবার নতুন সদস্য সংগ্রহে গুরুত্ব দেয়া হবে। জেলা-উপজেলা শাখা নিয়মাবলী মেনে সদস্য সংগ্রহের বই করা হবে ও সদস্য সংগ্রহ করা হবে। এরইমধ্যে সেই নির্দেশনা দিয়েছেন দলের সভাপতি শেখ হাসিনা।

তিনি বলেন, বহুসংখ্যক নবীন এবার নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেছে।তাদের মধ্যে ক্লিন চরিত্রের যারা আছে, আমরা তাদের সদস্য করে নেবো। এ সময় তিনি বলেন, অন্যদল আগত কাউকে সদস্য করার ব্যাপারে দলের কোনও সিদ্ধান্ত নেই। সাধারণ রক্তের সম্পর্কের ব্যাপারটা- বিশেষ করে যুদ্ধাপরাধের ছেলেমেয়ে বিষয়টি গুরুত্ব দিয়েই দেখবো। এ সময় তিনি বলেন, বাংলাদেশে হিসাব মেলাতে গেলে সবাই সবার আত্নীয়। আমরা যাকে সদস্য করবো, তার ব্যাপারটা দেখবো। তার ব্যাকগ্রাউন্ডটা কি? ক্রিমিনাল রের্কড আছে কি-না; কোনও সম্প্রদায়িক দলের সাথে সম্পর্ক আছে কি-না- এ সব বিষয় দেখে বিবেচনায় আনবো।

পরিবারের বিষয়টা কিভাবে দেখবেন জানতে চাইলে তিনি বলেন, পরিবারের বিষয়টা কিভাবে দেখবো? ৪৭ বছর আগে হয়তো ওই পরিবারের কেউ সাম্প্রদায়িক শক্তির সাথে ছিল, জামায়াতে ইসলাম করেছে, যুদ্ধপরাধের সাথে যোগসূত্র ছিল। সেটা ৪৭ বছর পরে এটির কোনও যৌক্তিক নেই। যাকে সদস্য করবো তার ব্যাকগ্রাউন্ডকে গুরুত্ব দিবো, সে আসলে কি? সেটা আমরা দেখতে যাবো এবং তার মা-বাবার বা নিকট আত্নীয় বিষয়টা আমরা একদম স্টিকলি দেখবো।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর, তথ্য-প্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি ও আনোয়ার হোসেনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।