Wed. Mar 3rd, 2021

‘বন্দুকযুদ্ধে’ জেলা শিবিরের সভাপতি-সেক্রেটারিসহ গুলিবিদ্ধ ৩

ডেইলি বিডি নিউজঃ জেলার পাঁচবিবি উপজেলায় জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধে’ জেলা শিবিরের সভাপতি আবুজার গিফারি ও সেক্রেটারি ওমর আলীসহ ৩ জন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় এসআইসহ ৩ পুলিশ সদস্যও আহত হয়েছে।

শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে জেলার পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়নের ওসমানের কবরস্থানের পাশের বাগানে এ ঘটনা ঘটে।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম জানান, গতকাল (বৃহস্পতিবার ) বিশেষ অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা অস্ত্র ও হাতবোমাসহ জেলা শিবিরের সভাপতি আবুজার গিফারি ও সেক্রেটারি ওমর আলীকে আটক করে। আটকের পর র‌্যাব তাদের পাঁচবিবি থানায় সোপর্দ করে যথারীতি তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে।

আটক সভাপতি ও সেক্রেটারিকে জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে জানায় যে, প্রতিরাতেই তারা নাশকতার পরিকল্পনার জন্য গোপনে গ্রামের নিভৃত স্থানে একত্রিত হয়ে বৈঠক করতেন। তাদের দেয়া ওই (স্বীকারোক্তিমূলক) তথ্যানুসারে, শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে আটক শিবিরের সভাপতি ও সেক্রেটারিকে নিয়ে পাঁচবিবির আওলাই ইউনিয়নের ওসমানের কবরস্থানের পাশে গেলে আগে থেকে সেখানে বসে থাকা জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রসহ তাদের ওপর চড়াও হয়ে আটক নেতাদের ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। ওই সময় আত্মরক্ষার্থে বাধ্য হয়ে পুলিশ গুলি ছুড়লে শিবিরের সভাপতি, সেক্রেটারি ও জামায়াত সদস্য আলআমিন (৩ জন) গুলিবিদ্ধ হয়। এ ‘বন্দুকযুদ্ধে’ এসআই আমিনুর, পুলিশ সদস্য ইসমাইল ও জাহাঙ্গীর আহত হন।

গুলিবিদ্ধ জামায়াত-শিবির নেতাদের জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ও আহত পুলিশ সদস্যদের পাঁচবিবির মহীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ওই সময় ঘটনাস্থলে কুসুম্বা ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি সুজাইল ইসলামকে দেশীয় একটি শাটারগান, ৪টি রামদা ও একটি চাইনিজ কুড়ালসহ আটক করেছে পুলিশ।