|
এই সংবাদটি পড়েছেন 201 জন

থানায় জিডি বা মামলা করতে কোন টাকা লাগবে না:পুলিশ সুপার ফরিদ উদ্দিন

ডেইলি বিডি নিউজঃ সাধারণ মানুষের দুঃখ দুর্দশা লাঘবের লক্ষ্যে পুলিশ নিরলশভাবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে সিলেটের নবাগত পুলিশ সুপার ফরিদ উদ্দিন বলেছেন, সিলেটের প্রতিটি থানা হবে অসহায় মানুষের আশ্রয় কেন্দ্র।

মঙ্গলবার বিকাল ৪টায় গেলাপগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, এ বছর সিলেটে ৫৫জন পুলিশ কনস্টবল নিয়োগ করা হয়েছে। সৃষ্টিকর্তাকে স্বাক্ষী রেখে বলছি সিলেটে পুলিশ নিয়োগে কোন দুর্নীতি হয় নাই। নিয়োগকৃত ৫৫জন পুলিশ কনস্টবলের মধ্যে সবাই হত-দরিদ্র পরিবারের সন্তান। আশ্বর্যের বিষয় এ ৫৫জনের একজনের একজনেরও বাবা জীবিত নেই।

তিনি আরো বলেন, এখন থেকে এই গোলাপগঞ্জ থানায় জিডি বা মামলা করতে কোন টাকা লাগবে না। কেউ কোন প্রকার অর্থ দাবি করলে সরাসরি আমাকে বলবেন। আমি তড়িৎ ঘতিতে এর ব্যবস্থা নিব।

সমাজ থেকে মাদক নির্মূল করতে পুলিশের জোরালো ভূমিকা রয়েছে। সমাজ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ দূর করতে আইন শৃঙ্খলা বাহিনীর দূঢ় প্রত্যয় ও সহযোগিতার প্রয়োজন।

শুধু প্রশাসন দিয়ে সন্ত্রাসবাদ দূর করা সম্ভব নয় নিজ নিজ অবস্থান থেকে সকলে সচেতনতার পাশাপাশি প্রশাসনকে সহযোগিতার প্রয়োজন।

মতবিনিমিয় সভায় অতিরিক্ত পুলিশ সুপার (গোলাপগঞ্জ সার্কেল) রাশেদুল হকের সভাপতিত্বে ও ওসি (অপারেশন) আবুল কাশেমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার লুৎফুর রহমান, গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান, গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি অ্যাড. ইকবাল আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক রফিক আহমদ, গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজান রহমান, পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডা’র সহ-সভাপতি তোতা মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার সফিকুর রহমান, প্রতিষ্ঠাতা কমান্ডার আসমান উদ্দিন, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মিছবাহ উদ্দিন, জেলা পরিষদ সদস্য হাসিনা বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, শরীফগঞ্জ ইউপি চেয়ারম্যান এমএ মুহিত হীরা, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইউনুছ চৌধুরী, গোলাপগঞ্জ বাজার বণিক সমিতির সেক্রেটারী আব্দুল আহাদ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকাদক্ষিণ ইউপি আ’লীগের সভাপতি ছদরুল উলা চৌধুরী বশর মিয়া, সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন আহমদ, বাদেপাশা ইউপি চেয়ারম্যান মস্তাক আহমদ, আমুড়া ইউপি আ’লীগের যুগ্ম আহবায়ক নাজিমুল হক লস্কর, আ’লীগ নেতা রুমেল সিরাজ প্রমুখ।

মতবিনিমিয় সভায় প্রশ্নোত্তর পর্বে বক্তব্য রাখেন, পরিবেশ বাদী আব্দুল লতিফ সরকার, আ’লীগ নেতা আলিম উদ্দিন বাবলু, আইনজীবী ফরহাদ রুবেন, পৌর ছাত্রলীগের সহ-সভাপতি সুজন আলী, যুবলীগ নেতা এনায়েত করিম খোকন।

এছাড়াও অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন শ্রেণীপেশায় কর্মজীবী মানুষ উপস্থিত ছিলেন।