|
এই সংবাদটি পড়েছেন 22 জন

পূর্ণ মন্ত্রী হিসেবে ইমরান আহমদ শপথ নিচ্ছেন শনিবার

ডেইলি বিডি নিউজঃ শনিবার সম্প্রসারিত হতে যাচ্ছে মন্ত্রীসভা। এতে প্রতিমন্ত্রী থেকে পূর্ণমন্ত্রী হচ্ছেন সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ। পূর্ণ মন্ত্রী হিসেবে শনিবার সন্ধ্যায় তিনি শপথ নেবেন। ইমরান আহমদ পূর্ণ মন্ত্রী হলে সিলেট বিভাগে পূর্ণ মন্ত্রীর সংখ্যা হবে চার।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইমরান আহমেদকে পূর্ণ মন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আজ শুক্রবার এ প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

মন্ত্রিপরিষদ সূত্রে জানা গেছে, শনিবার (১৩ জুলাই) সন্ধ্যায় প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের পূর্ণমন্ত্রী হিসেবে ইমরান আহমেদের শপথ গ্রহণ করবেন।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে আওয়ামী লীগ। পরে শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকার শপথ গ্রহণ করে চলতি বছরের ৭ জানুয়ারি। এর সাত মাসের মাথায় মন্ত্রিসভা সম্প্রসারণের সিদ্ধান্ত নিলেন বঙ্গবন্ধুকন্যা।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর ইমরান আহমদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ছিলেন। পরে তিনি আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইমরান আহমদ সিলেট-৪ (জৈন্তা-গোয়াইনঘাট) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন। তিনি বিপুল ভোটে নির্বাচিত হন। পরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে তিনি শপথ গ্রহন করেন। এবার পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন তিনি।