|
এই সংবাদটি পড়েছেন 30 জন

সুরমার পারে উচ্ছেদ : সরলো সার্কিট হাউসের সামনের জঞ্জালও

ডেইলি বিডি নিউজঃ সিলেটের সুরমা নদীরপার দখলমুক্ত করণের লক্ষ্যে উচ্ছেদ অভিযান অব্যাহত রেখেছে সিলেট জেলা প্রশাসন ও সংশ্লিষ্টরা। শনিবার অভিযানের ৬ষ্ঠ দিনে নগরীর কালীঘাট ও খেয়াঘাট এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল। এ সময় ছোটবড় ৩০টি অবৈধ দোকানঘর উচ্ছেদ করা হয়। সিলেট জেলা প্রশাসন, সিলেট সিটি কর্পোরেশন ও সিলেট মহানগর পুলিশের সমন্বয়ে এ অভিযান পরিচালনা করা হয়।

এদিকে, সুরমা নদীরপার দখলমুক্তকরণ অভিযান চালানোর সময় সার্কিট হাউসের সামনে থাকা অবৈধ ট্রাক স্ট্যান্ডও উচ্ছেদ করেছে সিলেট জেলা প্রশাসন। শনিবার বিকাল ৩টার দিকে অভিযানে সেখানে থাকা সকল অবৈধ ট্রাক সরিয়ে দেয় অভিযান পরিচালনাকারী ভ্রাম্যমাণ আদালত। দীর্ঘদিন ধরে সিলেট নগরের মানুষ ও সার্কিট হাউসের লাগোয়া সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবি ছিল স্ট্যান্ডটি সরিয়ে নেয়ার। অবশেষে জেলা প্রশাসন কর্তৃপক্ষের নজরে আসলো অবৈধ স্ট্যান্ডটি।

দীর্ঘদিন থেকে সুরমা পারের ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ ও সিলেট সিটি কর্পোরেশনের ময়লা আবর্জনাবাহী গাড়ি অন্যত্র সরানোর দাবিও সিলেটের সচেতন মানুষদের। অভিযানে পুরো এলাকা থেকে ট্রাক না সরানো হলেও সার্কিট হাউসের সামনের অংশটি পুরোপুরি খালি করে দেয়া হয়েছে।

শনিবার বিকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে পরিচালিত নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযানে নেতৃত্ব দেন সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল।