|
এই সংবাদটি পড়েছেন 37 জন

সিলেটে পাহাড় ধসের শঙ্কা, অভিযানে প্রশাসন

ডেইলি বিডি নিউজঃ   সিলেট সদর উপজেলার বিভিন্ন এলাকায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদস্থানে পুনর্বাসনে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। গত কয়েকদিনের টানা বৃষ্টিতে সিলেটে পাহাড় ধসের শঙ্কা দেখা দেয়ায় এ অভিযান চালানো হয়েছে।

সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় ও সহকারী কমিশনার (ভূমি) রোজিনা আক্তার।

সকাল ১০টা থেকে তারা সদর উপজেলার বহর, টুকের বাজার ইউনিয়নের জাহাঙ্গির নগর এলাকায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদস্থানে সড়িয়ে নেয়ার জন্য অভিযান করেন। এসময় বসবাসকারীদের কয়েকদিনের জন্য আশ্রয় কেন্দ্রে যাওয়ার অনুরোধ জানান তারা। তবে এসব এলাকায় অতি ঝুঁকিপূর্ণ ঘরবাড়ি না থাকায় কাউকে জোর করে আশ্রয় কেন্দ্রে পাঠাননি তারা।

এ ব্যপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ বলেন- সিলেটে পাহাড় ধসের শঙ্কা থাকায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের জন্য প্রশাসন নিরাপদ আশ্রয় কেন্দ্র চালু করেছে। সোমবার সকালে এসব এলাকায় অভিযান করে বসবাসকারীদের আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য বুঝিয়ে বলা হয়।

এছাড়া নগরীর জগদিশ টিলা নামে একটি ঝুঁকিপূর্ণ পাহাড়ের খবর পেয়ে তিনি সেটি সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছেন বলে জানান তিনি।