Mon. Dec 16th, 2019

সুরমা পাড়ে এক সপ্তাহ জুড়ে চলছে অভিযান ভাঙা হলো ৩০ টি রাইসমিল

ডেইলি বিডি নিউজঃ সুরমা পাড়ে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে। গত এক সপ্তাহে দেড় শতাধিক স্থাপনা ভাংচুর করা হয়েছে। ফলে নতুন রূপ পাচ্ছে সুরমার তীর। চলমান অভিযানের অংশ হিসেবে গতকাল সোমবার সুরমার পাড়ে অবৈধ ভাবে গড়ে ওঠা ৩০ টি রাইসমিল গুড়িয়ে দেয়া হয়েছে। জেলা প্রশাসন ও সিটি কর্পোরেশন অষ্টম দিনের মত এই অভিযান চালায়।
নগরীর কালীঘাট ও কাজিরবাজারে অভিযান পরিচালনা করে অবৈধ এসব রাইসমিল গুড়িয়ে দেয়া হয়। গতকাল সোমবারের অভিযানে নেতৃত্বে দেন সিলেট জেলা প্রশাসনের আরডিসি উম্মে সালিক রুমাইয়া।
নগরীর সুরমা নদীরপাড়ে কয়েক শত অবৈধ স্থাপনা চিহ্নিত করে গত ৭ জুলাই রোববার থেকে অভিযানে নামে সিলেট সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের যৌথ ভ্রাম্যমাণ আদালত। এর আগে অবৈধ স্থাপনা চিহ্নিত করার পর বারবার মাইকিং ও নোটিশ দেয়া হয়। এ সত্বেও স্থাপনাগুলো সরিয়ে না নেয়ায় শুরু হয় উচ্ছেদে অভিযান।
সুরমা নদীর তীর দখলমুক্ত করতে টানা ৮ম দিনের মতো উচ্ছেদ অভিযান অব্যাহত রেখেছে সিলেট জেলা প্রশাসন। জেলা প্রশাসন, সিটি করপোরেশন, সিলেট মহানগর পুলিশ ও পানি উন্নয়ন বোর্ডের সমন্বয়ে গঠিত এই অভিযানে ৬দিনে সাড়ে ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অভিযানে সিলেট সিটি কর্পোরেশন, বিদ্যুৎ বিভাগ, জালালাবাদ গ্যাস, সিলেট মেট্রোপলিটন পুলিশ সহযোগিতা করছে।