|
এই সংবাদটি পড়েছেন 291 জন

ওসমানীনগর থানার ওসিকে ৩ মাসের সময় দিলেন পুলিশ সুপার

ডেইলি বিডি নিউজঃ  সিলেটের নবাগত পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেছেন, থানায় কোনো নেতা চেয়ারম্যান কিংবা দালালদের তদবির ছাড়াই মামলা নেবে পুলিশ। পুলিশের পুরাতন মানসিকতার পরিবর্তন করে শক্তি প্রদর্শন বাদ দিয়ে জনগনের কাছাকাছি গিয়ে সেবা দিতে হবে। সত্য কোনো ঘটনা ঘটলে আইনি সহযোগীতার জন্য সাধারণ মানুষ থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা না নিলে থানা পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। থানায় কেউ জিডি করতে গেলে ৫ মিনিটের মধ্যে জিডি রুজু করা এবং সত্য ঘটনায় তাৎক্ষনিক ভুক্তভোগীদের মামলা গ্রহন করতে হবে।

তিনি সোমবার বিকেলে ওসমানীনগর উপজেলার তাজপুর মোহাম্মদ নূর মিয়া বালিকা বিদ্যালয়ের অডিটোরিয়ামে ওসমানীনগর থানা পুলিশ আয়োজিত মাদক, সন্ত্রাস ও জঙ্গি বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মতবিনিময় সভায় আগত ওসমানীনগর বাসীদেরকে স্বাক্ষী রেখে পুলিশ সুপার বলেন, ওসমানীনগর থানার ওসিকে এই দুটি বিষয়ে ৩ মাসের সময় দিয়ে গেলাম। ৩ মাস পর আবারো ওসমানীনগরে এসে আপনাদের সামনে জানতে চাইব এ ব্যাপারে একজন মানুষের নিকট থেকে কোনো অভিযোগ পেলে আমার সাথে করেই ওসিকে থানা থেকে নিয়ে যাবো।

প্রবাসীদের উদ্যোশে পুলিশ সুপার বলেন, প্রবাসীদের লন্ডন পুলিশের মতো সেবা দিতে না পারলেও তাদের সর্বোচ্চ সেবাদানে পুলিশ সব সময় এগিয়ে আসবে। প্রবাসীদের বাড়ি ঘর সহায় সম্পত্তি কেউ দখল করতে চাইলে দখলকারীদের দাতভাঙ্গা জবাব দেয়া হবে। এ ব্যাপারে কাউকে ছাড় দেয়া হবে না। প্রবাসীদের বিষয়ে থানা পুলিশকে সব সময় সজাগ দৃষ্টি রাখার নির্দেশও দেন।

ওসমানীনগর থানার ওসি এসএম আল মামুনের সভাপতিত্বে ও ওসি(তদন্ত) এসএম মাইন উদ্দিনের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার ওসমানীনগর(সার্কেল অকিরিক্ত দায়িত্ব) রাশেদুল আলম চৌধূরী, ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগ সদস্য আবদাল মিয়া, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ আব্দুল বাছিত, উমরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া, উছমানপুর ইউপি চেয়ারম্যান মইনুল আজাদ ফারুক, প্রধান শিক্ষিকা হেলেন বেগম চৌধুরী, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সহকারী অধ্যাপক ছুরাব আলী, উপজেলা যুবলীগের সভাপতি আনা মিয়া, ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুবেল আহমদ সেকেল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক চঞ্চল পাল ও ছাত্রী আরিয়ান নুরেন চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলায়াত করেন, ছাত্রী মোনা বেগম ও গীতা পাঠ করেন ছাত্রী অনুপমা দাশ মুক্তি। মতবিনিময় সভা শেষে পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম ওসমানীনগর থানা পরিদর্শন করেন।