|
এই সংবাদটি পড়েছেন 44 জন

সিলেটের চার জেলার বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে আসছেন দুই মন্ত্রী

ডেইলি বিডি নিউজঃ সিলেটের চার জেলার বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে আসছেন দুইা মন্ত্রী। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি এবং পানিসম্পদ মন্ত্রনালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি দুইদিন সিলেটে অবস্থান করবেন। তাদের সাথে আসবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব শাহ্ কামাল। এছাড়াও বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ থাকবেন এই সফরে।

আগামী ১৭ ও ১৮ জুলাই সিলেটের চার জেলায় বন্যা কবলিত এলাকা পরিদর্শনের পাশপাশি ত্রাণ বিতরণ করবেন তাঁরা।

বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান। তিনি বলেন- ‘দুই মন্ত্রীর সাথে সচিব, ডিডিসহ গুরুত্বপূর্ণ বিভাগের বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তারা সাথে থাকবেন।’

১৭ জুলাই বুধবার ঢাকা থেকে মৌলভীবাজারের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন তাঁরা। ওইদিন সকালে মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার বিভিন্নস্থান পরিদর্শন করবেন ও ত্রাণ বিতরণ করবেন। পরে বিকেলে সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার বিভিন্ন বন্যা কবলিত স্থান পরির্দশন এবং ত্রাণ বিতরণ করবেন। একই দিন সন্ধ্যায় সিলেট জেলার বিভিন্ন এলাকা পরিদর্শ ও ত্রাণ বিতরণ শেষে রাত ৮টার দিকে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মতবিনিময় করবেন। ওইদিন সিলেট সার্কিট হাউজে রাত্রীযাপন করবেন তাঁরা।

পরদিন ১৮ জুলাই সিলেট থেকে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার উদ্দেশ্য রওনা দেবেন। সেখানে সকাল সাড়ে ১০টার দিকে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ শেষে বেলা ১২টার দিকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।