|
এই সংবাদটি পড়েছেন 27 জন

কুলাউড়া সাব-রেজিস্ট্রি অফিসে এক করুণ চিত্র!

আবদুল আহাদ কুলাউড়া প্রতিনিধিঃ কুলাউড়া সাব-রেজিস্ট্রি অফিসে জমি ক্রয়-বিক্রয়ের দলিল সম্পাদন কাজে আসা মানুষজনকে নানা দূর্ভোগ পোহাতে হয়। এখানে বৃদ্ধ থেকে শুরু করে অনেক অসুস্থ লোকজনও বাধ্য হয়ে আসেন। দলিলের সিরিয়াল আসতে অনেককে ঘন্টার পর ঘন্টাও অপেক্ষা করতে হয়। কিন্তু এই অফিসে আসা মানুষদের বসার জন্য কোন ব্যবস্থা নেই। যারফলে সবাইকে দাড়িয়ে থাকতে হয়। এতে সবচেয়ে বেশি দূর্ভোগে পড়েন অসুস্থ ও বৃদ্ধ লোকজন। অনেককে দেখা যায় বারান্দার মাটিতে বসে অপেক্ষা করতে।

সোমবার ২২ জুলাই দুপুরে ওই অফিসে দেখা যায় এক করুণ চিত্র। বসার মতো কোন ব্যবস্থা না থাকায় দলিল কাজে আসা এক বৃদ্ধকে পাঁজাকোল করে দাড়িয়ে আছেন তাঁর দু’জন স্বজন। সাব-রেজিস্ট্রি কর্মকর্তার পাশের রুমেই ৩-৪ জন কপি রাইটার কাজ করছেন। তাদের রুমে দু’টি চেয়ার খালি পড়ে আছে। একটি চেয়ারে ওই বৃদ্ধ লোককে বসানোর জন্য কর্মরত কপি রাইটারদের কাছে অনুমতি চান তাঁর স্বজনরা। কিন্তু এত নির্দয় কপি রাইটাররা, পিতার বয়সী অসুস্থ বৃদ্ধ এ লোকটাকে চেয়ারে বসতে দেয়নি। এসময় উপস্থিত কয়েকজন লোক উত্তেজিত হয়ে অনেকটা জোর করে চেয়ার এনে ওই বৃদ্ধ লোককে বসানো হয়।

অথচ সেই অফিস থেকে সরকার কাড়ি কাড়ি টাকা রাজস্ব পাচ্ছে। আর যারা রাজস্ব দিচ্ছেন, অপেক্ষমান সেইসব লোকদের বসার জন্য একটু ব্যবস্থা করা যায় না?। বিষয়টিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছি–

আবদুল আহাদ
কুলাউড়া প্রতিনিধ
দৈনিক যায়যায়দিন ও সিলেটের দৈনিক শুভ প্রতিদিন।