|
এই সংবাদটি পড়েছেন 78 জন

সিলেটবাসীর আস্থার প্রতীক এসপি ফরিদ উদ্দিন

ডেইলি বিডি নিউজঃ আপরাধীদের আতঙ্ক আর সাধারণ মানুষের বন্ধু সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন। সিলেট জেলায় পুলিশ সুপার হিসেবে যোগদানের পর থেকে বেশ কয়েকটি বড় বড় ঘটনার রহস্য উৎঘাটনের মধ্য দিয়ে আলোচনায় এসেছেন। সিলেটের মানুষের কাছে একটি আস্থার নাম, একটি নির্ভরতার নাম পুলিশ সুপার ফরিদ উদ্দিন।

একজন পুলিশ কর্মকর্তার মূল কাজ জনগণের সেবা করা। যে কোন সমস্যায় তাদের পাশে থাকা। সব পুলিশ কর্মকর্তা হয়তো সেটা করেন, কিন্তু ফরিদ উদ্দিন দায়িত্বটা একটু ভিন্নভাবে পালন করেন। পুলিশের বড় কর্তাদের কাছে কিন্তু এসপি ফরিদ উদ্দিন সাধারণ মানুষের প্রত্যাশিত সেবাকে দোর গোড়ায় পৌছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তরুন এই পুলিশ কর্তা যোগদানের পর থেকেই অত্যন্ত সুনামের সাথে সাধারণ মানুষের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছেন। অত্যন্ত মেধাবী ফরিদ উদ্দিন ছাত্র জীবন থেকেই দায়িত্বের প্রতি আপোষহীন।

পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর দিক-নিদের্শনায় মাদক, চোরাচালান, ভূমিদস্যুতা, ডাকাতি ও ধর্ষণ বিরোধী অভিযান পরিচালনার অংশ হিসেবে গোয়াইনঘাট থানা পুলিশের বিশেষ অভিযানে ২ডজন মামলার পলাতক আসামি আব্দুল হককে গ্রেফতার করেছে থানা পুলিশ। সোমবার (১৫ জুলাই) ভোর ৫টার দিকে গোয়াইনঘাট উপজেলা সদর থেকে তাকে আটক করা হয়েছে।

গ্রামের নিরীহ মানুষকে হয়রানি, চাঁদাবাজি এবং দায়ীত্বে অবহেলা অভিযোগে বিয়ানীবাজার থানার উপপরিদর্শক (এসআই) সিরাজুল ইসলামকে প্রত্যাহার (ক্লোজড) করার মধ্য দিয়ে দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম।

গত ২৯ জুন পুলিশের কনস্টেবল পদে চাকুরী দেওয়ার কথা বলে প্রতারণামূলক টাকা গ্রহণের অভিযোগে গত ১৪ জুলাই আর, আর, এফ’র এক পুলিশ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া কানাইঘাট উপজেলায় ও এরকম প্রতারণার অভিযোগে আরেক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। সর্বশেষ পুলিশ বাহিনীর একজন লোকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আসলে সাথে সাথে তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

গত সোমবার ওসমানীনগর বাসীদেরকে স্বাক্ষী রেখে পুলিশ সুপার বলেন, ওসমানীনগর থানার ওসিকে এই দুটি বিষয়ে ৩ মাসের সময় দিয়ে গেলাম। ৩ মাস পর আবারো ওসমানীনগরে এসে আপনাদের সামনে জানতে চাইব এ ব্যাপারে একজন মানুষের নিকট থেকে কোনো অভিযোগ পেলে আমার সাথে করেই ওসিকে থানা থেকে নিয়ে যাবো।

ইতিমধ্যে সাধারণ মানুষের কাছে আস্থার প্রতীক হয়ে উঠা এই পুলিশ কর্মকর্তাকে নিয় গর্বিত পুলিশের কর্মকর্তারা। সাধারণ মানুষের বন্ধু হয়ে তাদের পাশে কাজ করে এই পুলিশ কর্মকর্তা দাগি অপরাধীদের কাছে আতঙ্ক তেমনি সাধারণ মানুষের আস্থার প্রতীক হিসেবে বিবেচিত হয়েছেন।

নিউজটি শেয়ার করুন।