|
এই সংবাদটি পড়েছেন 19 জন

তাহিরপুরে রাস্তার একটি গর্ত যেন মরণ ফাঁদ!

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাউড়েরগড়, ঘাগটিয়া, বিন্নাকুলী ও তার আশপাশ গ্রামের সাধারণের চলাচলের অন্যতম যোগাযোগ মাধ্যম বাদাঘাট-ঘাগটিয়া-লাউড়েরগড় সড়ক।

বৃহত্তর সুনামগঞ্জ ও তাহিরপুর উপজেলার অন্যতম বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাট বাজারে এ ৩টি গ্রাম ও এর আশপাশ কয়েকটি গ্রামের লোকজনের চলাচলের অন্যতম রাস্তা হল বাদাঘাট-ঘাগটিয়া-লাউড়েরগড় সড়ক। এছাড়া এ অঞ্চলের বাদাঘাট সরকারি কলেজ, বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় ও বাদাঘাট রাহমানিয়া আওয়ামী দাখিল মাদ্রাসায় অধ্যয়নরত শিক্ষার্থীদের যাতায়াতের মাধ্যম হিসেবেও এ রাস্তাটি ব্যবহৃত হচ্ছে।

সম্প্রতি সড়কটি ভেঙে বিশালাকৃতির একটি গর্ত সৃষ্টি হয়েছে। অবস্থা এরকম হয়েছে, যেকোন সময় আকস্মিকভাবে বড় রকমের দুর্ঘটনার কবলে পড়তে পারেন যে কেউ। বিশেষ করে, কোমলমতি শিশু, ছাত্রছাত্রী, মহিলা ও বয়স্কদের জন্য রাস্তাটি বিপদজনক হিসেবে দাড়িয়েছে।

মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, বাদাঘাট-ঘাগটিয়া-লাউড়েরগড় সড়কের ডান দিকে ইসকন মন্দিরে যাওয়ার প্রাক্কালে তিন রাস্তার মোড়ে ছোট একটি কালভার্টের উপর গর্তটি সৃষ্টি হয়েছে। নিত্য চলাচল করা পেশাদার মোটর সাইকেল চালকেরাও রয়েছে আতংকে।

পেশাদার মোটর সাইকেল চালক জাকির মিয়া, মিষ্টু মিয়া, সুন্দরপাহাড়ী গ্রামের বাসিন্দা জুয়েল মিয়া জানান, গর্তটি ভয়ংকর, যেকোন সময় অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটে যেতে পারে। বিশেষ করে স্কুল, মাদ্রসা ও কলেজ পড়ুয়া ছাত্রছাত্রীদের সামান্য অসাবধানতবসত চলাচলে দুর্ঘটনার শিকার হবার আশংকা দেখা দিয়েছে।

এ প্রতিবেদক স্থানীয় চেয়ারম্যানের সহিত মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, রাস্তায় গর্ত সৃষ্টির বিষয়টি আমি আপনার মাধ্যমে অবগত হলাম, রাস্তায় এ রকম গর্ত যেকোন সময় অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার কারন হয়ে উঠে। সম্প্রতি ভারী বর্ষণে রাস্তার নিচের স্তর ও পাশের মাটি সরে গিয়ে এরকম গর্তের সৃষ্টি হতে পড়ে তাছাড়া দীর্ঘদিন যাবত মেরামতের অভাবও এর কারণ হতে পারে। কোনরকম অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা যেন না ঘটে তার আগেই যত দ্রুত সম্ভব সমস্যাটি সমাধানের উদ্যোগ নেয়া হবে।