|
এই সংবাদটি পড়েছেন 43 জন

কোরবানির হাট নিয়ে পুলিশ সুপারের বিশেষে নির্দেশনা

ডেইলি বিডি নিউজঃ সিলেটে কোরবানির পশুর হাটের ইজারাদারদের ১০টি নির্দেশনা দিয়েছেন পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন। আইনশৃঙ্খলা রক্ষা ও ব্যবসায়িক স্বার্থে এই নির্দেশনাগুলো মেনে চলার অনুরোধ জানান তিনি। শনিবার (৩আগস্ট) সকাল ১১টায় সিলেট জেলা পুলিশের উদ্যোগে বীরমুক্তিযোদ্ধা শহীদ এসপি এম. শামসুল হক মিলনায়তনে কোরবানীর পশুর হাট ব্যবস্থা সংক্রান্ত মতবিনিময় সভায় পুলিশ সুপার এ নির্দেশনা দেন।

নির্দেশনাগুলোর মধ্যে রয়েছে, অজ্ঞান ও মলম পার্টি সম্পর্কে সচেতন থাকা এবং হাটে আসা ব্যবসায়ীদের সচেতন করা। এক হাটের গরু জোর করে অন্য হাটে নিয়ে না যাওয়া। এজন্য গাড়ির সামনে নির্দিষ্ট হাটের নাম সম্বলিত ব্যানার লাগানো। হাটের নির্দিষ্ট এলাকার বাইরে গরু না রাখা, আলাদা পোষাকে স্বেচ্ছাসেবক রাখা, বাজারে পর্যাপ্ত পরিমাণ লাইটিং করা ও নিজস্ব জেনারেটরের ব্যবস্থা রাখা। হাছিলের স্বার্থে গরুর ক্রয়ের কমিশনের পরিমাণের তালিকা টাঙানো, জনসচেতনতামূলক ব্যানার ফেস্টুন লাগানো, মোটা অংকের টাকা পরিবহনে পুলিশের সাহায্য গ্রহণ এবং যথাযসময়ে হাটের বর্জ্য অপসারণ করা।

জেলা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুল ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. মাহবুবুল আলম, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব মো: সাইফুল ইসলাম, সদরের অতিরিক্ত পুলিশ সুপার মো: লুৎফর রহমান প্রমুখ।