|
এই সংবাদটি পড়েছেন 96 জন

সারাদেশে ডেঙ্গু চিকিৎসা ফ্রি

ডেইলি বিডি নিউজঃ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পর সারাদেশের সকল সরকারি হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্তদের ফ্রি চিকিৎসা দেওয়া হচ্ছে। মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই সকল সরকারি হাসপাতালে এই ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে বলে জানা গেছে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক কাল শনিবার (৩ আগস্ট) এ বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, ‘যুক্তরাজ্যে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেঙ্গু পরিস্থিতির দিকে নিবিড় নজর রাখছেন। তিনি নির্দেশ দিয়েছেন, ডেঙ্গু রোগীরা যেন ফ্রি চিকিৎসা সেবা পায়।

জানা গেছে, গত ৩১ জুলাই পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমেন এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের ফ্রি চিকিৎসা সেবা দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

পররাষ্ট্রমন্ত্রীর এ নির্দেশের পর ওসমানী হাসপাতালে শতাধিক ডেঙ্গু রোগী ফ্রি চিকিৎসা সেবা পান। এসব রোগীদের মধ্যে অনেক হতদরিদ্রও ছিলেন, যাদের চিকিৎসা করানোর মতো আর্থিক সামর্থ্য ছিল না। কিন্তু ড. মোমেনের নির্দেশে ওসমানীতে ফ্রি চিকিৎসা সেবা পাওয়ায় এসব হতদরিদ্র মানুষ উপকৃত হন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের নির্দেশের পর ওসমানী হাসপাতালে কর্তব্যরত সকল চিকিৎসক ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের বিষয়ে বিশেষ নজর রাখেন। চিকিৎসকরা ডেঙ্গু রোগীদের নিবিড়ভাবে চিকিৎসা সেবা প্রদান করেন। ফলে ওসমানী হাসপাতাল থেকে কোনো রোগীকে অন্যত্র রেফার্ড করতে হয়নি। এ হাসপাতালে রবিবার বিকাল পর্যন্ত ভর্তি হওয়া ১০৯ জন ডেঙ্গু রোগীর মধ্যে সিংহভাগই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।