|
এই সংবাদটি পড়েছেন 101 জন

সেপ্টেম্বর থেকে ক্বিন ব্রিজ দিয়ে যান চলাচল বন্ধ

ডেইলি বিডি নিউজঃ সিলেটের ঐতিহ্যের সাথে মিশে আছে ক্বিনব্রিজ। ব্রিটিশদের হাতে তৈরি এই ব্রিজটি বয়সের ভারে ন্যুব্জ। অনেকটা ঝুঁকিপূর্ণ এই ব্রিজ। এজন্য এটি সংস্কারের উদ্যোগ নেওয়া হচ্ছে।

এরই লক্ষ্যে আগামী ১ সেপ্টেম্বর ক্বিনব্রিজ দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হচ্ছে। এমনকি রিকশাও চলতে দেওয়া হবে না। শুধুমাত্র পায়ে হেঁটে এই ব্রিজ দিয়ে যাতায়াত করা যাবে।

এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।

মেয়রের বরাত দিয়ে সিসিকের জনসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব জানান, ক্বিনব্রিজ কিছুটা ঝুঁকিপূর্ণ বলে বিভিন্ন সময়ে সংবাদমাধ্যমে খবর এসেছে। এরই প্রেক্ষিতে এ ব্রিজটি সংস্কার করা প্রয়োজন বলে মনে করছেন মেয়র। এজন্য তিনি সড়ক ও জনপথ বিভাগ, পুলিশের ট্রাফিক বিভাগ সবার সাথে কথা বলেছেন। ব্রিজটি সংস্কারের উদ্যোগের জন্যই ১ সেপ্টেম্বর থেকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হবে। শুধুমাত্র পায়ে হেঁটে ব্রিজ দিয়ে যাতায়াত করা যাবে।

তিনি আরো জানান, ক্বিনব্রিজ সংস্কারের কাজ শেষ হলে এটি যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হতে পারে। তবে এমনও হতে পারে, ঐতিহ্য বাঁচিয়ে রাখতে এ ব্রিজ দিয়ে যানবাহন চলাচল একেবারে বন্ধ করে দেওয়া হবে। সেক্ষেত্রে কাজীরবাজার সেতু দিয়ে যাতে সব ধরনের যানবাহনের চলাচল করতে পারে, সে ব্যবস্থা নেওয়া হবে।