Thu. Dec 12th, 2019

সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক দিবসের আলোচনা সভা

ডেইলি বিডি নিউজঃ সিলেটের জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন রাজনৈতিক আধ্যাত্মিক নেতা। তিনি অনেক কিছুই অনুধাবন করতে পারতেন। যেমন তিনি ৭ মার্চের ভাষনে বলেছিলেন- হুকুম দিবার জন্য আমি যদি না থাকি, আমার সহকর্মীরা যদি না থাকেন, আপনারা আন্দোলন চালিয়ে যাবেন। এরপরই তিনি গ্রেফতার হন। তাছাড়া সদ্য স্বাধীন দেশের একটি সমাবেশে বঙ্গবন্ধু বলেছিলেন- আমি যদি সোনার বাংলা গড়তে না পারি, তোমরা গড়ে নিও’। এর কিছুদিন পর আজকের এই দিনে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়। এসব বক্তব্য থেকে বুঝা যায়- বঙ্গবন্ধু রাজনৈতিক আধ্যাত্মিক নেতা ছিলেন। তিনি রাজনৈতিক দক্ষতা দিয়ে কি ঘটবে তা অনুধাবন করতে পারতেন।

সাংবাদিক আল আজাদ আরো বলেন, বঙ্গবন্ধু সাংবাদিকপ্রেমী ছিলেন। সাংবাদিককের সম্মান করতেন। ৭ই মার্চের ভাষনে সব কিছু বন্ধ করার ঘোষণা দিলেও সাংবাদিকদের বহির্বিশ্বে সংবাদ পাঠানোর জন্য বলেছিলেন।

তিনি বৃহস্পতিবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরীর সভাপতিত্বে ও নিউজ চেম্বার টুয়েন্টিফোর ডটকম এর সম্পাদক তাওহীদুল ইসলামের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন- সিলেট প্রতিদিন টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক ও প্রকাশক সাজলু লস্কর।

এছাড়াও আলোচনা সভায় বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য জাবেদ অাহমদ, সিলেট টেলিগ্রাফ সম্পাদক অাশীষ দে, সাপ্তাহিক জকিগঞ্জের ডাক পত্রিকার সাহিত্য সম্পাদক সৈয়দ অাছলাম হোসেন, নিউজ চেম্বার টুয়েন্টিফোর ডটকম এর নির্বাহী সম্পাদক কবি এম এ ওয়াহিদ চৌধুরী, নববার্তার সিলেট ব্যুরো প্রধান শহীদুর রহমান জুয়েল, সিলেট নিউজ ওয়ার্ল্ড এর স্টাফ রিপোর্টার মো: অালমগীর অালম প্রমুখ।