Mon. Dec 16th, 2019

সিলেট জেলা পুলিশ লাইনসে দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধন

ডেইলি বিডি নিউজঃ সিলেট জেলা পুলিশ লাইনসে থানায় স্থাপিত শিশু হেল্প ডেস্কে কর্মরত কর্মকর্তাদের নিয়ে ‘নারী ও শিশু সুরক্ষা এবং শিশু আইন-২০১৩’ সংক্রান্ত দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার সিলেটের ইনচার্জ অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) ফাল্গুনী পুরকায়স্থের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত সিলেট জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. মাহবুবুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. লুৎফর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক শাহিনা আক্তার, ব্লাস্ট সিলেটের কো-অর্ডিনেটর ইরফানুজ্জামান চৌধুরী, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক রওশন আরা মুকুল, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সিলেট অনলাইন প্রেসক্লাবের কার্যকরী পরিষদের সদস্য ফারহানা বেগম হেনা, জিটিভি সিলেট প্রতিনিধি বিলকিস আক্তার সুমিসহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

প্রধান অতিথি তার বক্তব্যে থানায় কর্মরত সকল শিশু বান্ধব কর্মকর্তাকে নারী ও শিশুর প্রতি সহনশীল আচরনের নির্দেশ প্রদান করেন।

তিনি আগত অতিথিদের উদ্দেশ্যে বলেন, সিলেট জেলায় নারী ও শিশু সংক্রান্ত যেকোনো প্রয়োজনে প্রতিটি থানায় একজন কর্মকর্তা নিয়োগের পাশাপাশি তার সহিত যোগাযোগের জন্য ইতিমধ্যে সরকারিভাবে হ্যান্ডসেট ও কর্পোরেট সিম বরাদ্দ করা হয়েছে।

তিনি আশা প্রকাশ করেন এর মাধ্যমে শিশু সংক্রান্ত যে কোন সমস্যায় প্রাপ্ত তথ্যের ভিত্তিতে থানা পুলিশ দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে পারবে।