Fri. Dec 13th, 2019

বিক্রয় ডট কমের মাধ্যমে প্রতারণার শিকার সিলেট নগরবাসী

শহীদুর রহমান জুয়েল : দেশে অনলাইনে জনপ্রিয়তায় তৃতীয় বিক্রয় ডটকম এ সিলেটে নগরীতে বিজ্ঞাপন প্রতারণার সুস্পষ্ট প্রমাণ পাওয়া গেছে। উদয় নিউজ অনুসন্ধানে বেরিয়ে এসেছে, বিক্রয় ডটকম কেনা-বেচার ভুয়া বিজ্ঞাপন দিয়ে অত্যন্ত সুকৌশলে সিলেটে নগরীর গ্রাহকদের বিভ্রান্ত করে যাচ্ছে দিনের পর দিন।

বিক্রয় ডটকম.কম-এ ভিজিট করে সিলেট নগরীর এক ইন্টারনেট ব্যবহারকারী প্রতারণার শিকার হয়েছেন। যানা যায় বেচা- কেনার জনপ্রিয় এই সাইটটির প্রায় ৩০-৪০ ভাগ বিজ্ঞাপনই ভুয়া।

বিশেষ করে বিক্রয় ডটকম এ রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত যেসব বিজ্ঞাপন পোস্ট করা হয় সেসব বিজ্ঞাপনের বেশিরভাগই বিক্রয় ডটকম এর এজেন্টদের ‘টার্গেট পূরণের’ সাজানো বিজ্ঞাপন।

সিলেট নগরীর প্রতারণার শিকার এক গ্রাহক জানান , ২৪ অক্টবের আমি বিক্রয় ডট কমে্ একটি sony shake x1d home audio system এর বিজ্ঞাপন দেখতে পাই যার মূল্য ৭০০০ টাকা লেখা নিম্নলিখিত যোগাযোগ নাম্বার আমি উনাকে কল করি তিনি কলরিসিভ করেন আমি পরিচয় জানতে চাইলে তিনি বলেন নাম মোজাম্মেল হোসেন তিনি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের কাসটম কর্মকর্তা হিসেবে কাজ কারেন।

টাকা পেমেন্ট করার পর পডাক্ট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের মসজিদ থেকে নিতে হবে ।

তিনি আর বলেন , প্রথমে আপনাকে বিল পেমেন্ট করতে হবে নগতের মাধ্যমে আমার নগদের নাম্বার ০১৭৭-১২৪৬৪৫০ আমি সাথে সাথে উন্নার নগদে ৪০০০ টাকা পেমেন্ট করি এর পর আর ২০৩০ টাকা এই নাম্বারে পেমেন্ট করি এর পর খেকে উনার যোগাযোগ নাম্বারে কল করলে নিম্নলিখিত যোগাযোগ নাম্বার বন্ধ রয়েছে।