Fri. Dec 13th, 2019

হলি আর্টিজানে হামলার বিচার একটি দৃষ্টান্ত : পররাষ্ট্রমন্ত্রী

ডেইলি বিডি নিউজঃ রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার বিচার একটি দৃষ্টান্ত বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সাংবাদিকদের একথা বলেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী বলেন, হলি আর্টিজানে হামলার বিচার একটি দৃষ্টান্ত। আমরা এই বিচারের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করেছি। তিনি বলেন, হলি আর্টিজানের ঘটনায় আমরা সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি করেছি। ইউরোপ-আমেরিকায় এমন ঘটনায় সবাইকে মেরে ফেলা হয়। তবে আমরা কিছু মেরেছি, আর বাকিদের বিচারের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করেছি।

বুধবার হলি আর্টিজান হামলা মামলার রায় হয়েছে। রায়ে ৭ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আর একজনকে খালাস দেওয়া হয়েছে। খালাস পেয়েছেন নব্য জেএমবির অস্ত্র ও বিস্ফোরক শাখার প্রধান মিজানুর রহমান ওরফে বড় মিজান

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র‌্যাশ, সোহেল মাহফুজ, হাদিসুর রহমান সাগর, শরিফুল ইসলাম ও মামুনুর রশিদ। বুধবার (২৭ নভেম্বর) দুপুরে এ রায় ঘোষণা করা হয়। এ রায় ঘোষণাকে কেন্দ্র করে সকাল থেকেই আদালত পাড়াসহ রাজধানী ও সারাদেশে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র্যাশ, সোহেল মাহফুজ, হাদিসুর রহমান সাগর, শরিফুল ইসলাম ও মামুনুর রশিদ।