Fri. Dec 13th, 2019

সড়ক খুঁড়ে পুকুর তৈরী!

ডেইলি বিডি নিউজঃ একনেকের তহবিলে ৪৬কোটি টাকা ব্যয়ে উন্নয়ন কাজ চলছে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার সার্কুলার রোডে।

সড়ক উন্নয়ন কাজ চলবে ফেঞ্চুগঞ্জ ফেরীঘাট থেকে ফেঞ্চুগঞ্জ বাজার হয়ে মাইজগাও -কলেজরোড হয়ে পালবাড়ি পর্যন্ত। কয়েক মাস থেকে চলা সড়কের কাজটি ১কিলোমিটার এগিয়েছে। কিন্তু অজ্ঞাত কারনে উন্নয়ন কাজের শেষাংশ অর্থাৎ ফেঞ্চুগঞ্জ কলেজ রোডে কালভার্ট নির্মাণের নামে খুড়ে প্রায় পুকুর বানিয়ে রাখা হয়েছে। বন্ধ হয়ে গেছে বাস চলাচল। যে কারনে বিপাকে পড়েছেন স্থানীয় একাডেমি,কলেজ ও সারকারখানায় যাতায়াতকারী হাজারো মানুষ। স্থানীরা জানান, এখানে কালভার্টের প্রয়োজনই নাই তাও কালভার্ট করতে হলে এত আগে অপরিকল্পিত খুড়ে ডোবা বানানো প্রহসন ছাড়া আর কিছুই নয়। এখানে বিকল্প সড়ক না থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন স্থানীয় জনসাধারণ। সেই সাথে প্রায়ই দুর্ঘটনায় পড়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে যানবাহন।
ফেঞ্চুগঞ্জ থেকে সদ্য বিদায়ী ইউএনও জসিম উদ্দিন কে বিষয়টি জানালে তিনি জানিয়েছিলেন, বার বার চেষ্টা করে তিনিও ব্যর্থ হয়েছেন। পুর্বের মত এবারো এ ব্যাপারে বক্তব্য নিতে সিলেট সড়ক ও জনপথ বিভাগের সহকারী প্রকৌশলী নুরুল মজিদ চৌধুরীরকে কল দিলে তিনি ফোন রিসিভ করেন নি!

নির্বাহী প্রকৌশলী ঋকেষ বড়ুয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আপাতত গাড়ি চলাচলের জন্য এখানে একটা ডাইবেকশন করে দেওয়া আছে। আগামী সাপ্তাহেই এখানে কাজ করা হবে।