Fri. Dec 13th, 2019

মৃত্যুকূপ শাহ আরফিন টিলা-প্রবেশ পথ বন্ধের জন্য পিলার নির্মাণ

ডেইলি বিডি নিউজঃ সিলেটের কোম্পানীগঞ্জে নির্বিচারে টিলা কেটে অবৈধভাবে পাথর উত্তােলনের ফলে মৃত্যুকূপে পরিণত হয়েছে শাহ আরেফিন টিলা। টিলার পাড় ধ্বসে একের পর এক প্রাণহানির ঘটনা ঘটছে। বারবার অভিযান চালিয়েও এ টিলা থেকে পাথর উত্তোলন বন্ধ করতে পারছে না প্রশাসন। এবার সেই টিলা রক্ষায় যান চলাচলের সবকটি পথ বন্ধ করে দেওয়া হয়েছে। এতে টিলার সঙ্গে সরাসরি পরিবহন যোগাযোগ বিচ্ছিন্ন থাকবে।

রবিবার বেলা ৩টায় শাহ আরফিন টিলার ৩টি প্রবেশ পথ বন্ধের জন্য পিলার নিমার্ণ কাজে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য ও কোম্পানীগঞ্জ থানার ওসি সজল কুমার কানু।

গত বছর এই টিলা কেটে অবৈধভাবে পাথর তুলতে গিয়ে টিলার ভূমি ধ্বসে একসঙ্গে ছয়জন পাথর শ্রমিকের মৃত্যু হয়েছিল। এ ঘটনার পর থেকে টিলায় যান চলাচলের তিনটি পথে পিলার নিমার্ণ করে যানচলা বন্ধ রেখেছিল প্রশাসন। কিন্তু সেই পিলার ডিঙিয়ে নতুন রাস্তা করে পাথর পরিবহনের ট্রাক চলাচল করছে নিয়মিত।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য জানান, শাহ আরফিন টিলায় কোনভাবেই অবৈধভাবে পাথর উত্তোলন করতে দেয়া হবেনা। অবৈধভাবে পাথর উত্তোলন বন্ধে সকল ধরনের ব্যবস্থা নেওয়া হবে।

কোম্পানীগঞ্জ থানার ওসি সজল কুমার কানু বলেন, শাহ আরফিন টিলায় অবৈধভাবে করতে গিয়ে প্রাণহানির ঘটনা এড়াতে টিলার প্রবেশপথ গুলো বন্ধ করে দেওয়া হয়েছে। টিলায় কাউকে অবৈধভাবে পাথর উত্তোলন করতে দেয়া হবে না।