Sun. Jan 26th, 2020

যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ডে হা’মলা করতে যাচ্ছে ই’রান!

ডেইলি বিডি নিউজঃ এবার ই’রাকে দুটি মা’র্কিন সাম’রিক ঘাঁটিতে ই’রানের মিসাইল হা’মলার জবাবে যুক্তরাষ্ট্র যদি ই’রানের ভূখণ্ডের ওপর হা’মলা চালায় তাহলে ই’রানও মূল মা’র্কিন ভূখণ্ডে হা’মলা চালাবে। এমনটাই হুমকি দিয়েছে তেহরান। মা’র্কিন সংবাদ মাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এই দাবি করেছে।

এদিকে মা’র্কিন সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, ই’রানের আধা সরকারি বার্তা সংস্থা ফার্স নিউজ দেশটির ধ’র্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনির একটি ভিডিও প্রকাশ করেছে। যেখানে তাকে বিশাল জনসমাগমের সামনে বলতে শোনা যাচ্ছে, ‘যুক্তরাষ্ট্র সম্ভবত আমাদের আ’ঘাত করবে। কিন্তু আম’রা তাদের আরো বেশি আ’ঘাত করবো।

এ ব্যাপারে আয়াতুল্লাহ খা’মেনি বলেন, ‘আমি এক সময় (ওবামা’র শাসনামলে) বলেছিলাম, হিট এন্ড রান (হা’মলা করে লুকিয়ে পড়া) এর সময় শেষ। তোম’রা যদি আ’ঘাত করো আম’রাও পাল্টা আ’ঘাত করবো।’ তবে ভিডিওটি কবে ধারণ করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে গত শুক্রবার ই’রানের শীর্ষস্থানীয় সেনা কর্মক’র্তা জেনারেল কাসেম সো’লাই’মানিকে হ’ত্যা করে যুক্তরাষ্ট্র। তার বদলা নিতে ই’রাকে অবস্থিত যুক্তরাষ্ট্রের দুটি সাম’রিক ঘাঁটি- ইরবিল ও আল-আসাদ বিমান ঘাঁটিতে হা’মলা চালিয়েছে ইরান। বুধবার ওই দুটি ঘাঁটিতে প্রায় ২২টি ক্ষে’প’ণাস্ত্র নিক্ষেপ করে ই’রানি বা’হিনী।

ই’রানের এই মিসাইল হা’মলায় অন্তত ৮০ জন মা’র্কিন সেনা নি’হত এবং আরও ২০০ জন আ’হত হয়েছেন বলে ই’রানের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে দাবি করা হয়েছে। সূত্র: সিএনএন।