Sun. Jan 26th, 2020

ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়িয়ে খুব ভালো করেছে বিসিবি: মাশরাফি

ডেইলি বিডি নিউজঃ বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেছেন,আমি মনে করি খুব ভালোসিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ফরম্যাটের জন্য এখন থেকে ক্রিকেটাররা বেশি পারিশ্রমিক পাবে।অন্যদের থেকে এটা অনেক ভালোহয়েছে। সুন্দর হয়েছে। এমনটা হওয়া উচিত।

বাংলাদেশসেরা এ অধিনায়ক আরও বলেন,আমি মনে করি বোর্ড খুব সুন্দর একটা সিদ্ধান্ত নিয়েছে। আমরা শুনি যে টেস্ট ক্রিকেট অনেকে খেলতে চায় না। বেতন বেশি থাকলে টেস্ট ম্যাচ খেলার স্পিরিট টা আসবে। এটা টেস্টের জন্য অনেক ভালো হয়েছে।

গতকাল রোববার মিরপুরে ক্রিকেট বোর্ডের মিটিং শেষেজাতীয় দলের ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ানোর সিদ্ধান্ত জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি।

পাপন বলেছেন, এখন থেকে টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য ২ লাখ টাকা করে পাবেন দেশের তারকা ক্রিকেটাররা। ৫০ ওভার তথা ওয়ানডে ম্যাচ খেলে ক্রিকেটাররা পাবেন ৩ লাখ টাকা করে। আর পাঁচদিনের টেস্ট খেললে ক্রিকেটাররা পাবেন ৬ লাখ টাকা করে।

পাপন বলেন, আমরা ম্যাচ ফি কিছু বাড়িয়েছি। এর মধ্যে বড় ধরনের বৃদ্ধি হয়েছে টেস্টে। টেস্টে আমরা প্রায় পঞ্চাশ শতাংশ বাড়িয়েচ্ছি।

এর আগে প্রতিটি টেস্ট খেলার জন্য ক্রিকেটাররা পেতেন ৩ লাখ টাকা করে। এখন থেকে পাবেন ৬ লাখ টাকা করে। বেড়েছে দ্বিগুণ।

ওয়ানডে ক্রিকেট খেলে আগে মুশফিকরা পেতেন ২ লাখ টাকা করে। এখন থেকে পাবেন ৩ লাখ টাকা করে। বেড়েছে ৬৬.৬৬ শতাংশ।

আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে আগে ক্রিকেটাররা পেতেন ১ লাখ ২৫ হাজার টাকা করে। এখন থেকে পাবেন ৩ লাখ টাকা করে। বেড়েছে ৬২.৫ শতাংশ।