Sat. Oct 31st, 2020

বাংলাদেশসহ প্রায় ১৯৫টি দেশে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করা হবে

ডেইলি বিডি নিউজঃ শুধু বাংলাদেশেই নয় পৃথিবীর প্রায় ১৯৫টি দেশে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করা হবে বলে জানিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

শুক্রবার (১৭ জানুয়ারি) শরীয়তপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জেলা আওয়ামী লীগের কার্যকরি পরিষদের এক বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।

জাতির পিতা বঙ্গবন্ধুকে সবুজের বুকে লাল পতাকা উল্লেখ করে পানি সম্পদ উপমন্ত্রী বলেন, ‘জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে আগামী ১৭মার্চ উদযাপিত হতে যাচ্ছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। বাংলাদেশসহ পৃথিবীর প্রায় ১৯৫টি দেশে একই সাথে পালন করা হবে জন্মশতবার্ষিকী।

তিনি সর্বোচ্চ শ্রদ্ধার সাথে মহান এই নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বর্ণিলভাবে উদ্যাপন করার আহবান জানান।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বর্ণিলভাবে উদ্যাপনে শরীয়তপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, বাংলাদেশের কথা বলতে হলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ভেসে উঠবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু’র জন্ম না হলে বাংলাদেশ হতো না। বঙ্গবন্ধুর জন্ম এ দেশে হয়েছিল বলেই পৃথিবীর মানচিত্রে লাল সবুজের পতাকার উদয় হয়েছে। তাই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আমাদের জন্য এক অনন্য প্রাপ্তি। আমরাও গর্বিত যে সেই মহান নেতার জন্মশতবার্ষিকী পালন করার সুযোগ পেয়েছি।

তিনি সবাইকে শ্রদ্ধার সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করার আহবান জানান।