Sat. Oct 31st, 2020

হাওরাঞ্চলে শিক্ষার মানোন্নয়নে সরকার আন্তরিক : পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান

জামালগঞ্জ প্রতিনিধি :: হাওরের ফসল রক্ষা বাঁধ নিয়ে পিআইসিদের মধ্যে কোন তামাশা চলবে না। কোন পিআইসি ভূয়া বা অপ্রয়োজনীয় ধরা পড়লে তা খতিয়ে দেখা হবে, যদি দোষী সাব্যস্থ হয় এ লোকদেরকে পিআইসি থেকে বাতিল করার প্রক্রিয়া হবে। এ সরকার দিনমুজুরদের সরকার, কৃষকদের সরকার, প্রধানমন্ত্রী কৃষকের উন্নয়নে সর্বদা কাজ করছে। হাওরাঞ্চলে শিক্ষার মানোন্নয়নে সরকার যথেষ্ট আন্তরিক। হাওরের দরিদ্র জনগোষ্ঠির বিশুদ্ধ পানীয় জলের জন্য প্রয়োজনীয় নলকূপ স্থাপনের ব্যবস্থা করা হবে। উপজেলা কৃষক লীগের আহবায়ক আবুল কাসেমের মৃত্যুতে তার আত্মার মাগফেরাত ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

‘হাওর এলাকা হচ্ছে একটি স্পেশাল এলাকা। হাওর এলাকার জনগণের জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আলাদা মায়া আছে। তিনি প্রায়ই আমাকে বলেন, মান্নান সাব আপনার বাড়িও হাওর এলাকায়। তাই অবহেলিত এই হাওর এলাকার জন্য এমন সব উন্নয়ন কাজ নিয়ে আসেন যাতে জনগণের প্রকৃত উপকার হয়। আমি আপনার কাজ পাস করে দেব। এ জন্যই আমি হাওরাঞ্চলে নানা ধরণের উন্নয়ন প্রকল্পের কাজ হাতে নিয়েছি। হাওরাঞ্চলের উন্নয়ন কাজে হাজার কোটি টাকার ব্যবস্থা করবো। জামালগঞ্জের এই পাকনার হাওরে কানাইখালী নদীর সমস্যা সমাধান করা হবে।’

গতকাল শুক্রবার সকালে জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক গ্রামে ফেরদৌসী আলী আমজাদ উচ্চ বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন পরিকল্পনা এমএ মান্নান এমপি।

ফেনারবাঁক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নূরুল হুদা চৌধুরী খোকন এর সভাপতিত্বে সার্জেন্ট শাহরিয়ার চৌধুরী বিপ্লব এর সঞ্চালনায় জনস্বার্থে হাওরাঞ্চলের বিভিন্ন সমস্যা সমাধানের উপর আলোকপাত করে বিশেষ অতিথির বক্তব্যে এমপি এডভোকেট শামীমা শাহরিয়ার বলেন- স্বাধীনতার চার দশকে একজন সৎ দক্ষ জনস্বার্থপরায়ণ হাওর মানুষ সরকারের সফল পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান আমাদের দেশের গর্ব। যার পদধুলিতে অবহেলিত সকল সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরে তা সমাধানের অগ্রনী ভূমিকা রেখে চলেছেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি করুণা সিন্ধু তালুকদার, উপজেলা প্রকৌশলী আব্দুস সাত্তার, সুনামগঞ্জ জেলা কৃষক লীগের আহবায়ক আব্দুল কাদির শান্তি মিয়া, সদস্য সচিব বিন্দু তালুকদার, জামালগঞ্জ অফিসার ইনচার্জ (তদন্ত) আমিনুল ইসলাম, দক্ষিণ সুনামগঞ্জ আওয়ামী লীগের সম্পাদক মোঃ আতাউর রহমানসহ সহস্রাধিক আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগের নেতাকর্মী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রিন্ট ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক।