Sat. Oct 31st, 2020

জনগনকে সাথে নিয়ে অপরাধ দমন করতে হবে: মাহমুদুল হাসান

জগন্নাথপুর প্রতিনিধি :: জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ সার্কেলের সহকারি পুলিশ সুপার মো.মাহমুদুল হাসান চৌধুরী বলেছেন, মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতা। এই স্লগানকে সামনে রেখে কাজ করে যাচ্ছে জগন্নাথপুর থানা পুলিশ। সম্পসারিত বিট পুলিশি ও কমিউনিটি পুলিশি সেবা দিতে থানার পুলিশ দিন রাত কাজ করে যাচ্ছে।

সেবাই পুলিশের ধর্ম এই কথাটি বাস্তবায়নে উপজেলার ৮ টি ইউনিয়নে ও ১ টি পৌরসভায় বিট পুলিশি ও কমিউনিটি পুলিশি সেবা দিয়ে যাচ্ছে। ইউনিয়ন ভিত্তিক একজন পুলিশ অফিসার নিয়োগ রয়েছে ও তার সাথে আরেক জন পুলিশ অফিসারও নিয়োগ রয়েছে। ছোট খাটো অপরাধ সমাধানের জন্য এই অফিসগুলো কাজ করছে। উপরুক্ত কথাগুলো রোববার বিকালে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলা রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের থানা পুলিশের উদ্যোগে মাদক, জঙ্গী, যৌতুক, বাল্য বিবাহ, নারী নির্যাতন সহ শান্তি শৃঙ্খলা রক্ষার্থে বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং সভায় প্রধান অতিথির সভায় বলছিলেন।

তিনি আরো বলেন, জনগনকে সাথে নিয়ে অপরাধ দমন করতে হবে, আপনারা আমাদের সহযোগিতা করেন। সকলের সার্বিক সহযোগিতা অপরাধ দমন করা সম্ভব। সভায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম রানা সভাপতিত্বে ও বিট পুলিশিং এর রানীগঞ্জ ইউনিয়নের দায়িত্বে থাকা এসআই অনুজ কুমার দাশের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানার তদন্ত অফিসার নবগোপাল দাশ।

সভায় অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদের সদস্য ইছরাক আলী, সদস্যা মোছা.রুকসানা বেগম, গ্রাম আদালতের সহকারী শরিফুল ইসলাম, রানীগঞ্জ ইউনিয়নের জাতীয় শ্রমিক লীগের সভাপতি সাফি মিয়া তালুকদার, সাংবাদিক গোলাম সারোয়ার, গন্ধর্ব্বপুর গ্রামের সমাজ সেবক শাহাব উদ্দিন, কবি জামাল শহিদ।

সভায় ইউনিয়ন পরিষদের সচিব আব্দুল গফুর, সদস্য মো. মিলাদ আহমদ, মো.বজলু মিয়া, মুকিত মিয়া, সদস্যা মোছা. এলাচি বিবি, মোছা. আম্বিয়া বেগম, সাংবাদিক ফখরুল ইসলাম, জুয়েল আহমদ, রানীগঞ্জ স্পোর্টিং ক্লাবের সভাপতি মো. সুলেমান মিয়া, সহ সভাপতি আলীনুর রহমান সহ ইউনিয়ন সকল শ্রেণী পেশা মানুষ উপস্থিত ছিলেন।